চলতি বছরের ১০ জানুয়ারি আইনি বিচ্ছেদ হয় কাঞ্চন এবং পিঙ্কির। বিচ্ছেদের পরই তৃতীয় বিয়ে। টিভি৯ বাংলাকে পিঙ্কি বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, ভরণপোষণ হিসেবে কাঞ্চনের কাছ থেকে ৫৬ লক্ষ টাকা পেয়েছেন তিনি। আর এরপরই জনমানসে প্রশ্ন তৈরি হয়েছে কত টাকার মালিক অভিনেতা থেকে নেতা হওয়া কাঞ্চন মল্লিক?

দ্বিতীয় বউকে ৫৬ লক্ষ টাকা খোরপোশ, কত সম্পত্তির মালিক কাঞ্চন মল্লিক?
দ্বিতীয় স্ত্রীকে ভরণপোষণ হিসেবে ৫৬ লক্ষ টাকা দিয়েছেন কাঞ্চন

কয়েক আগে অভিনেত্রী শ্রীময়ী চট্টরাজকে বিয়ে করেছেন উত্তরপাড়ার বিধায়ক তথা অভিনেতা কাঞ্চন মল্লিক। এটা তাঁর তৃতীয় বিয়ে। এর আগে প্রথমে অনিন্দিতা দাস এবং পরে পিঙ্কি বন্দ্যোপাধ্যায়কে বিয়ে করেছিলেন বিধায়ক-অভিনেতা। চলতি বছরের ১০ জানুয়ারি আইনি বিচ্ছেদ হয় কাঞ্চন এবং পিঙ্কির। বিচ্ছেদের পরই তৃতীয় বিয়ে। টিভি৯ বাংলাকে পিঙ্কি বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, ভরণপোষণ হিসেবে কাঞ্চনের কাছ থেকে ৫৬ লক্ষ টাকা পেয়েছেন তিনি। আর এরপরই জনমানসে প্রশ্ন তৈরি হয়েছে কত টাকার মালিক অভিনেতা থেকে নেতা হওয়া কাঞ্চন মল্লিক? কত সম্পত্তি আছে তাঁর? কতই বা উপার্জন করেন উত্তরপাড়ার বিধায়ক?


কাঞ্চনের মোট সম্পত্তি

২০২১ সালের পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে উত্তরপাড়া কেন্দ্র থেকে তৃণমূল কংগ্রেসের টিকিটে জয়ী হন কাঞ্চন। ভোটে দাঁড়ানোর সময়, নির্বাচন কমিশনে নিজের সম্পত্তি জানিয়ে হলফনামা জমা দিয়েছিলেন তিনি। সেই হলফনামা অনুযায়ী, স্থাবর-অস্থাবর সম্পত্তি মিলিয়ে ৯০ লক্ষ টাকার বেশি সম্পত্তির মালিক উত্তরপাড়ার বিধায়ক।


কাঞ্চনের অস্থাবর সম্পত্তি

হলফনামা অনুযায়ী, সব মিলিয়ে কাঞ্চন মল্লিকের অস্থাবর সম্পত্তির পরিমাণ ৩৮,২১,৩২৩.৯২ টাকা। হলফনামা জমা দেওয়ার সময়, তাঁর হাতে নগদ অর্থ ছিল ২৬,৬৪২ টাকা। দুটি ফিক্সড ডিপোজিট অ্যাকাউন্টে রয়েছে মোট ৫,৩৬,৯৮৪ টাকা। পাশাপাশি, সেভিংস ব্যাঙ্ক অ্যাকাউন্টে রয়েছে মোট ৭,৯০,১০৫.৯২ টাকা। ৬,৬১,৩৪৮ টাকার জীবন বিমাও করিয়েছেন উত্তরপাড়ার বিধায়ক। এছাড়া ২০২১ সালে হলফনামা জমা দেওয়ার সময় কাঞ্চন জানিয়েছিলেন বিভিন্ন জায়গা থেকে ১,২৪,৮০০ টাকা পাওনা আছে তাঁর। কাঞ্চন মল্লিক আরও জানিয়েছিলেন, তাঁর একটি টয়োটা ইনোভা গাড়ি রয়েছে। ২০১৫ সালে কেনা সেই গাড়ির দাম ছিল ১৬,৭১,১৭২ টাকা। এছাড়া, তাঁর একটি ১৬ গ্রাম ওজনের সোনার আংটি রয়েছে, যার মূল্য ৭৯,৪৮০ টাকা। টিডিএস রয়েছে ২,৬৬,৩০০ টাকার। মেট্রোপলিটন ক্লাবে সিকিওরিটি ডিপোজিট হিসেবে জমা রয়েছে ১,৪০,০০০ টাকা, সিইএসসি-তে সিকিওরিটি ডিপোজিট হিসেবে জমা রয়েছে ৬১,৪৭৬ টাকা।

কাঞ্চনের স্থাবর সম্পত্তি

কাঞ্চনের স্থাবর সম্পত্তির মোট পরিমাণ ৫২,৫০,০০০ টাকা। তাঁর কোনও চাষযোগ্য বা অচাষযোগ্য জমি নেই। কোও দোকান বা বাণিজ্যিক ভবনেরও মালিক নন উত্তরপাড়ার বিধায়ক। থাকার মধ্যে আছে নাকতলার নেতাজিনগরে ৯১৩ বর্গফুটের একটি অ্যাপার্টমেন্ট। ২০০৫ সালে ৯,৬০,৫৮৮ টাকা দিয়ে এই অ্যাপার্টমেন্টটি কিনেছিলেন কাঞ্চন। ২০২১-এ ওই ফ্ল্যাটের বাজারমূল্য ছিল ৫২,৫০,০০০ টাকা।

কাঞ্চনের ঋণ

২০২১-এ মোট ১,৮৬,৯৫৬.৫৫ টাকা ঋণ ছিল কাঞ্চনের। যার মধ্যে গাড়ি কেনার জন্য নেওয়া ঋণের পরিমাণই ছিল ১,৬৯,৬২১.৫৫ টাকা।

কাঞ্চনের আয়

এবার আসা যাক কাঞ্চন মল্লিক কত আয় করেন সেই প্রসঙ্গে। হলফনামায় তাঁর আয়ের যে হিসেব দিয়েছেন উত্তরপাড়ার বিধায়ক, সেই হিসেব অনুযায়ী ২০১৯-২০ সালে তাঁর বার্ষিক আয় ছিল ১৫,৩৪,৯৬০ টাকা। হলফনামার সঙ্গে বিগত পাঁচ বছরের আগের হিসেব দিতে হয়। ২০১৮-১৯ সালে কাঞ্চনের আয় অনেকটাই কম ছিল, ৫,৯৪,৮৭০ টাকা। তার আগের বছরে ছিল ৯,৯৮,৮৬০ টাকা। ২০১৬-১৭-তে কাঞ্চনের আয় ছিল ১৫,৩০,৩২০ টাকা। আর পাঁচ বছরের মধ্যে কাঞ্চন সবথেকে বেশি আয় করেছিলেন ২০১৫-১৬ অর্থবর্ষে। বার্ষিক আয় ছিল ১৬,৭৭,০৬০ টাকা।

কাঞ্চনের দ্বিতীয় স্ত্রী-এর সম্পত্তি

হলফনামায় কাঞ্চন জানিয়েছিলেন তাঁর দ্বিতীয় স্ত্রী পিঙ্কির আয়-ব্যয়ের হিসেবও। ২০১৯-২০ সালে তাঁর আয় ছিল ৪,৯৯,২৩০ টাকা। সেই সময় তাঁর অস্থাবর সম্পত্তির পরিমাণ ছিল ১১,৪৭,৮৮২.১৫ টাকা। স্থাবর সম্পত্তি বলতে তাঁর কিছুই নেই।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours