শুক্রবার রাজস্থানের জয়পুরে ভার্চুয়াল মাধ্যমে "বিকশিত ভারত, বিকশিত রাজস্থান" অনুষ্ঠানে ১৭ হাজার কোটি টাকার প্রকল্পের উদ্বোধন করতে গিয়েই প্রধানমন্ত্রী মোদী কংগ্রেসকে আক্রমণ করে বলেন, "কংগ্রেসের একমাত্র লক্ষ্যই হল মোদীর বিরোধিতা করা।" 

লোকসভার আগেই কেন সবাই কংগ্রেস ছাড়ছেন? রহস্য ফাঁস করে দিলেন প্রধানমন্ত্রী নিজেই
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।
 মিলিন্দ দেওরা, বাবা সিদ্দিকি থেকে শুরু করে অশোক চভন, লাল বাহাদুর শাস্ত্রীর নাতি বিভাকর শাস্ত্রী-একের পর এক নেতারা কংগ্রেস (Congress) ছাড়ছেন। সকলেই যোগ দিচ্ছেন বিজেপি বা বিজেপির শরিকি কোনও দলে। কিন্তু লোকসভা নির্বাচনের (Lok Sabha Election 2024) ঠিক আগেই কেন সকলে কংগ্রেস ছাড়ছেন? সেই রহস্য ফাঁস করলেন আর কেউ নন, খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীই (PM Narendra Modi)। তিনি বললেন, “সবাই কংগ্রেস ছেড়ে দিচ্ছেন কারণ তাঁরা নেপোটিজম ও পরিবারতান্ত্রিক রাজনীতির ভয়ঙ্কর চক্রব্যূহের মাঝে আটকে পড়েছিলেন।”


কংগ্রেসের পরিবারতন্ত্রের রাজনীতিকে বরাবরই আক্রমণ করে এসেছে বিজেপি। এদিন ফের একবার সেই পরিবারতন্ত্রের প্রসঙ্গ টেনেই কংগ্রেসকে খোঁচা দিলেন প্রধানমন্ত্রী মোদী। শুক্রবার রাজস্থানের জয়পুরে ভার্চুয়াল মাধ্যমে “বিকশিত ভারত, বিকশিত রাজস্থান” অনুষ্ঠানে ১৭ হাজার কোটি টাকার প্রকল্পের উদ্বোধন করতে গিয়েই প্রধানমন্ত্রী মোদী কংগ্রেসকে আক্রমণ করে বলেন, “কংগ্রেসের একমাত্র লক্ষ্যই হল মোদীর বিরোধিতা করা।”

তিনি বলেন, “ওদের (কংগ্রেস) মোদীর প্রতি এত ঘৃণা যে তা সমাজে বিভাজন তৈরি করে। এটাই হয় যখন কেউ নেপোটিজম ও পরিবারতান্ত্রিক রাজনীতির চক্রব্যূহে আটকে পড়ে। আজ সবাই কংগ্রেস ছেড়ে দিচ্ছেন। একমাত্র একটি পরিবারই কংগ্রেসে রয়েছে।”


প্রধানমন্ত্রী আরও বলেন, “কংগ্রেসের সবথেকে বড় সমস্যা হল এদের দূরদর্শিতা ও ইতিবাচক নীতি গঠনের অভাব। কংগ্রেস ভবিষ্যতও দেখতে পায় না। আর তাদের কাছে ভবিষ্যতের কোনও রোডম্যাপও নেই।”

আগামী কয়েক বছরের মধ্যেই ভারতকে উন্নত দেশে পরিণত করার শপথ নেন প্রধানমন্ত্রী মোদী। তিনি বলেন, “ভারতকে উন্নত দেশ তৈরি করতে সরকার চারটি ক্ষেত্রকে মজবুত করছে, যুব প্রজন্ম, মহিলা, কৃষক ও গরিব। আমাদের কাছে এরাই সবথেকে বড় শ্রেণি।”

বিকশিত ভারত প্রকল্প নিয়ে প্রধানমন্ত্রী মোদী বলেন, “এটা শুধু একটা শব্দ নয়, বরং আবেগ। এই প্রকল্প প্রতিটি পরিবারের সকলের জীবনকে সমৃদ্ধ করার জন্য তৈরি করা হয়েছে। গরিবি দূর করবে এই প্রকল্প, যুব প্রজন্মের জন্য কর্মসংস্থান এবং দেশে আধুনিক পরিষেবা চালু করার লক্ষ্যে এই প্রকল্প কাজ করছে।”


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours