শুক্রবার বাইপাসের ধারের বেসরকারি হাসপাতালে এসেছিলেন স্বাস্থ্য পরীক্ষা করাতে। সেখান থেকে বেরনোর সময়ই সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানিয়েছেন তিনি। পাশাপাশি মুখ্যমন্ত্রীর আরএসএস নিয়ে মন্তব্যের প্রেক্ষিতে ওই সংগঠন সম্পর্কে নিজের মত জানিয়েছেন। সন্দেশখালির ঘটনা নিয়ে কড়া প্রতিক্রিয়া দিয়েছেন মিঠুন।

 প্রার্থী হবেন লোকসভায়? মিঠুন চক্রবর্তী জানালেন...
মিঠুন চক্রবর্তী

কলকাতা: আসন্ন লোকসভা নির্বাচনে তিনি দাঁড়াবেন? কবে থেকে শুরু করবেন প্রচার? এ সব প্রশ্নের জবাব দিলেন বলিউডের ‘ডিস্কো ড্যান্সার’ তথা বর্তমান বিজেপি নেতা মিঠুন চক্রবর্তী। সম্প্রতি অসুস্থতার জন্য হাসপাতালে ভর্তি হতে হয়েছিল তাঁকে। ছাড়া পাওয়ার পর শুক্রবার বাইপাসের ধারের বেসরকারি হাসপাতালে এসেছিলেন স্বাস্থ্য পরীক্ষা করাতে। সেখান থেকে বেরনোর সময়ই সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানিয়েছেন তিনি। পাশাপাশি মুখ্যমন্ত্রীর আরএসএস নিয়ে মন্তব্যের প্রেক্ষিতে ওই সংগঠন সম্পর্কে নিজের মত জানিয়েছেন। সন্দেশখালির ঘটনা নিয়ে কড়া প্রতিক্রিয়া দিয়েছেন মিঠুন।


সন্দেশখালির ঘটনার পিছনে আরএসএস-এর মদতের কথা শোনা গিয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কথায়। কিন্তু মুখ্যমন্ত্রীর পর্যবেক্ষণের সঙ্গে সহমত নন তিনি। আরএসএস-কে পজিটিভ ফোর্স বলে উল্লেখ করেছেন তিনি। রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের বিষয়ে মিঠুন চক্রবর্তী বলেছেন, “আরএসএস নেগেটিভ ফোর্স নয়। পজিটিভ ফোর্স। পুরো ভারতে, পুরো বিশ্বে আছে। ১২ কোটির বেশি সদস্য রয়েছে। এর মতো আর কোনও সংস্থা নেই, যা দেশের জন্য এত কাজ করেছে।”


আসন্ন লোকসভা নির্বাচনে প্রার্থী হিসাবে মিঠুনকে দেখা যাবে কি না, সে কৌতূহল স্বাভাবিক ভাবেই রয়েছে সাংবাদিকদের মধ্যে। তাঁরা সেই প্রশ্ন ছুড়ে দেন ‘মহাগুরু’কে। এর জবাবে মিঠুন জানান, তিনি দেওয়ার লোক, নেওয়ার লোক নন। অর্থাৎ তিনি যে প্রার্থী হচ্ছেন না, তা প্রকারান্তরে বুঝিয়ে দিয়েছেন। প্রার্থী হওয়ার প্রস্তাব যে তিনি আগেও ফিরিয়েছেন তা মনে করিয়েছেন। প্রার্থী হয়ে একটি কেন্দ্রে আবদ্ধ থাকার ইচ্ছা যে তাঁর নেই, তাও জানিয়েছেন। এ বিষয়ে তিনি বলেছেন, “প্রার্থী হলে নিজের জায়গায় বেশি মনোযোগ করতে হবে। এর থেকে বড় অফার ছিল কিন্তু আমি দেওয়ার লোক, নেওয়ার নয়।” এর পাশাপাশি ১ তারিখ থেকে প্রচার শুরু করবেন বলে জানিয়েছেন মিঠুন। বলেছেন, “এক তারিখ থেকে প্রচারে নামব। শেষ অবধি থাকব।” অর্থাৎ আসন্ন লোকসভা নির্বাচনে ‘চিতার ছোবল’ যে ঘাসফুলের দিকে ধেয়ে যাবে তা পরিষ্কার হয়ে গেল মহাগুরুর কথাতেই।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours