ইংল্যান্ডের বিরুদ্ধে ৪৩৪ রানের বিরাট ব্যবধানে রাজকোট টেস্ট জিতেছে টিম ইন্ডিয়া। বেন স্টোকসদের সামনে টার্গেট ছিল ৫৫৭ রানের। চতুর্থ দিন রান তাড়া করতে নামে ইংল্যান্ড। প্রথম ইনিংসে ১৫৩ রান করা বেন ডাকেট দ্বিতীয় ইনিংসে মাত্র ৪ রান করে ফেরেন। ৬.১ ওভারে বেন ডাকেট রান আউট হন। নেপথ্যে ধ্রুব জুরেলের অনবদ্য স্টাম্পিং।

 সঙ্গী ডিকের 'গুড লাক'! অবিশ্বাস্য রান আউট করে চর্চায় ধ্রুব ‘জুয়েল’
সঙ্গী ডিকের 'গুড লাক'! অবিশ্বাস্য রান আউট করে চর্চায় ধ্রুব ‘জুয়েল’


কলকাতা: ভারতীয় টিমে ভরত অধ্যায় কি শেষ? রাজকোটে টেস্ট অভিষেক হয়েছে উত্তরপ্রদেশের ২৩ বছরের উইকেটকিপার ব্যাটার ধ্রুব জুরেলের (Dhruv Jurel)। ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম ২টো টেস্টে উইকেটকিপিং করেছিলেন কেএস ভরত। কিন্তু ভরতে আস্থা রাখতে পারেনি ভারতীয় টিম ম্যানেজমেন্ট। যে কারণে তাঁর জায়গায় রাজকোটে ধ্রুবকে সুযোগ দেওয়া হয়। কার্গিল যুদ্ধে লড়াই করা সৈনিকের ছেলে ধ্রুব সেই সুযোগের সদ্ব্যবহার করেছেন। ভারতীয় টিমে নতুন ধ্রুব’তারা’র উত্থান হয়েছে। তৃতীয় টেস্টে ইংল্যান্ডের বিরুদ্ধে ধ্রুব এক অবিশ্বাস্য রান আউট করেছেন। যা দেখার পর অনেকের মনে পড়েছে টিম ইন্ডিয়ার সিনিয়র উইকেটকিপার ব্যাটার দীনেশ কার্তিকের কথা। কিন্তু কেন? বিস্তারিত জেনে নিন এর এই প্রতিবেদনে।


ইংল্যান্ডের বিরুদ্ধে ৪৩৪ রানের বিরাট ব্যবধানে রাজকোট টেস্ট জিতেছে টিম ইন্ডিয়া। বেন স্টোকসদের সামনে টার্গেট ছিল ৫৫৭ রানের। চতুর্থ দিন রান তাড়া করতে নামে ইংল্যান্ড। প্রথম ইনিংসে ১৫৩ রান করা বেন ডাকেট দ্বিতীয় ইনিংসে মাত্র ৪ রান করে ফেরেন। ৬.১ ওভারে বেন ডাকেট রান আউট হন। নেপথ্যে ধ্রুব জুরেলের অনবদ্য স্টাম্পিং। জ্যাক ক্রলির সম্মতি না নিয়েই রান নেওয়ার জন্য ক্রিজ থেকে বেরিয়ে পড়েন বেন ডাকেট। এরপর জ্যাক ক্রলি রান নিতে না চাওয়ায় মাঝপথ থেকে ফিরে যান ডাকেট। ততক্ষণে মহম্মদ সিরাজ বল ছুঁড়ে দেন ধ্রুবর দিকে। চকিতে বল স্টাম্পে ছুইয়ে দেন ধ্রুব। এক প্রকার উড়ে গিয়ে স্টাম্প ভাঙেন। তারপর সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে ধ্রুব ও দীনেশ কার্তিকের ছবি (নিম্নে রইল সেই ছবি)।



২০০৪ সালে লর্ডসে ইংল্যান্ডের বিরুদ্ধে দীনেশ কার্তিক উড়ে গিয়ে এক ক্যাচ নিয়েছিলেন। যার সঙ্গে মিল রয়েছে ধ্রুবর রাজকোটে নেওয়া ক্যাচের। লর্ডসে তিন ম্যাচের টেস্ট সিরিজের তৃতীয় ওডিআইতে ছন্দে থাকা ইংল্যান্ডের অধিনায়ক মাইকেল ভন রান আউট হয়েছিলেন। স্টাম্পিং করেছিলেন ডিকে। ২৩ রানে ওই ম্যাচ জিতেছিল টিম ইন্ডিয়া। ইংল্যান্ড অবশ্য ২-১ ব্যবধানে সিরিজ জিতেছিল।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours