আফগানদের বিরুদ্ধে প্রথম টি-২০ ম্যাচ ব্যক্তিগত কারণে খেলেননি বিরাট কোহলি। সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে ২৯ রানের ক্যামিও ইনিংস খেলেন বিরাট। আর তৃতীয় ম্যাচে কোহলি ফিরলেন শূন্যে। ফলে টি-২০ বিশ্বকাপের আগে বিরাট নিজেকে প্রস্তুত করার জন্য পাবেন শুধু আইপিএল।


রেকর্ড অধরা, বিশ্বকাপের দরজা খুলতে IPL-ই ভরসা বিরাটের
ঘরের মাঠে বিরাটকে ঘিরে শূন্যতা।


কলকাতা: রেকর্ড গড়া তাঁর অভ্যেস। তাঁর ভক্তরা ভালোবেসে তাঁকে ডাকে চেজমাস্টার, রানমেশিন আর কিং কোহলি বলে। আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর জার্সিতে দাপিয়ে ১৬টা আইপিএল খেলেছেন বিরাট কোহলি (Virat Kohli)। যে কারণে দিল্লির ছেলে হলেও, বেঙ্গালুরু বিরাটের অন্যতম প্রিয় ঘরের মাঠ। সেই বেঙ্গালুরুতেই হচ্ছে ভারত-আফগান (IND vs AFG) টি-২০ সিরিজের শেষ ম্যাচ। তাতে খেলতে নেমেছিলেন বিরাট। তিনি মাঠে নামতেই গ্যালারি থেকে গর্জন শুরু হয়েছিল ‘বিরাট… বিরাট’, ‘কোহলি… কোহলি…’। তা অবশ্য বেশিক্ষণ টেকেনি। মুহূর্তে গ্যালারি স্তব্ধ হয়ে যায়। রানের খাতা খোলার আগেই তাঁকে প্যাভিলিয়নে ফিরতে হয়েছে। যার ফলে একখানা রেকর্ড অধরা থেকে গেল কোহলির।


টি-২০ ক্রিকেটে ১২ হাজার রান করা প্রথম ভারতীয় ক্রিকেটার হওয়ার মাইলফলকের সামনে ছিলেন বিরাট কোহলি। তা অবশ্য হল না। আফগানদের বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচের আগে এই রেকর্ড গড়ার জন্য বিরাট কোহলির প্রয়োজন ছিল মাত্র ৬ রান। আফগানদের বিরুদ্ধে বিরাট প্রথম বলেই আউট হয়ে যান। তাঁকে শূন্যে ফিরিয়েছেন ফারিদ আহমেদ। কোহলিকে আউট করার ঠিক আগের বলেই যশস্বী জয়সওয়ালের উইকেটটিও তুলে নেন ফারিদ আহমেদই।
আফগানদের বিরুদ্ধে প্রথম টি-২০ ম্যাচ ব্যক্তিগত কারণে খেলেননি বিরাট কোহলি। সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে ২৯ রানের ক্যামিও ইনিংস খেলেন বিরাট। আর তৃতীয় ম্যাচে কোহলি ফিরলেন শূন্যে। ফলে টি-২০ বিশ্বকাপের আগে বিরাট নিজেকে প্রস্তুত করার জন্য পাবেন শুধু আইপিএল। কোহলির আইপিএল পারফরম্যান্সের ওপর নির্ভর করবে তিনি টি-২০ বিশ্বকাপের স্কোয়াডে সুযোহ পাবেন কিনা। অবশ্য আইপিএলে প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে টি-২০তে ১২ হাজার রানের রেকর্ড গড়ে ফেলবেন বিরাট। তা নিয়ে কোনও সন্দেহ নেই।


টি-২০ বিশ্বকাপের আগে এটাই ভারতের শেষ আন্তর্জাতিক টি-২০ ম্যাচ। পরপর উইকেট হারাচ্ছে টিম ইন্ডিয়া। এই প্রতিবেদন প্রকাশিত হওয়া অবধি ৪টি উইকেট হারিয়ে ফেলেছে মেন ইন ব্লু। সিরিজ অবশ্য ভারত জিতে নিয়েছে। মোহালির পর ইন্দোরের ম্যাচ জিতে। এ বার দেখার বেঙ্গালুরুতে শেষ অবধি কী হয়। ঘরের মাঠে টানা ১৫টি টি-২০ সিরিজ জিতেছে ভারত। আজ, বুধবার বেঙ্গালুরুতে জিতলে সেই সংখ্যাটা ১৬তে দাঁড়াবে। এ ছাড়া এই ম্যাচ জিতলে টিম ইন্ডিয়ার মোট ৩২টি দ্বিপাক্ষিক সিরিজ জয়ের নজির গড়বে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours