প্রথম ম্যাচে খেলছেন না বিরাট কোহলি। ম্যাচের আগের দিনই তা জানিয়ে দিয়েছিলেন হেড কোচ রাহুল দ্রাবিড়। রোহিত শর্মা এবং যশস্বী জয়সওয়াল ওপেন করবেন, এটুকুও নিশ্চিত করেছিলেন দ্রাবিড়। যদিও চোটে শেষ মুহূর্তে ছিটকে গেলেন যশস্বী। রোহিতের ওপেনিং সঙ্গী শুভমন। একাদশে বাকি বেশ কিছু জায়গা নিয়ে অবশ্য ধোঁয়াশা ছিল। বিশেষ করে বলতে হয় উইকেট কিপিং পজিশন। জায়গা হল না সঞ্জুর। খেলছেন জীতেশ শর্মাই।


 রয়েছেন রিঙ্কু, রোহিতের প্রত্যাবর্তন, যশস্বীকে নিয়ে গুগলি দ্রাবিড়ের! জেনে নিন একাদশ

বিরাট কোহলি, রোহিত শর্মার মতো দুই তারকা ক্রিকেটার টি-টোয়েন্টি স্কোয়াডে ফিরেছেন। যদিও প্রথম ম্যাচে খেলছেন না বিরাট কোহলি। ম্যাচের আগের দিনই তা জানিয়ে দিয়েছিলেন হেড কোচ রাহুল দ্রাবিড়। রোহিত শর্মা এবং যশস্বী জয়সওয়াল ওপেন করবেন, এটুকুও নিশ্চিত করেছিলেন দ্রাবিড়। টস জিতে রোহিত জানান, যশস্বী খেলছেন না! রোহিত জানালেন ওয়ার্ম আপে চোট পেয়েছেন যশস্বী। রোহিতের সঙ্গে ওপেন করবেন শুভমন গিল। আফগানিস্তানের বিরুদ্ধে যে একাদশ বেছে নিল ভারত, বিস্তারিত জেনে নিন এর এই প্রতিবেদনে।

ভারত-আফগানিস্তান দ্বিপাক্ষিক সিরিজ বলতে, একটি মাত্র টেস্ট খেলেছিল দু-দল। বাকি সবই বিশ্বকাপের মঞ্চে ম্যাচ। এই প্রথম বার সাদা বলের ক্রিকেটে দ্বিপাক্ষিক সিরিজ খেলছে ভারত ও আফগানিস্তান। টসের পরই অবশ্য চমক। টস জিতলেন রোহিত শর্মা। রান তাড়ার সিদ্ধান্ত নিলেন তিনি। কারা একাদশে নেই, এই প্রশ্ন করাতেই রোহিত বলেন, যশস্বী খেলছেন না। একাদশে বাকি বেশ কিছু জায়গা নিয়ে অবশ্য ধোঁয়াশা ছিল। বিশেষ করে বলতে হয় উইকেট কিপিং পজিশন। সঞ্জু স্যামসন স্কোয়াডে রয়েছেন। তেমনই গত কয়েকটি টি-টোয়েন্টিতে খেলেছেন জীতেশ শর্মা। এই ম্যাচেও খেলছেন জীতেশ। সঞ্জুকে বেঞ্চেই কাটাতে হবে।

বড়রা ফেরায় রিঙ্কু সিংয়ের জায়গা নিয়েও কৌতুহল ছিল। একই কথা প্রযোজ্য ডান-হাতি লেগ স্পিনার রবি বিষ্ণোই এবং কুলদীপ যাদবের ক্ষেত্রেও। রিঙ্কু রয়েছেন একাদশে। তৃতীয় সিমার হিসেবে খেলানো হচ্ছে অলরাউন্ডার শিবম দুবেকে। কুলদীপ জায়গা পেলেন না একাদশে।


ভারতের একাদশ: রোহিত শর্মা, শুভমন গিল, তিলক ভার্মা, শিবম দুবে, জীতেশ শর্মা, রিঙ্কু সিং, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, মুকেশ কুমার, অর্শদীপ সিং

আফগানিস্তান একাদশ: রহমানুল্লা গুরবাজ, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, আজমতুল্লা ওমরজাই, নাজিবুল্লা জাদরান, মহম্মদ নবি, গুলবদিন নায়েব, করিম জানাত, মুজিব উর রহমান, নবীন উল হক, ফজলহক ফারুকি
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours