পর যে সকল ছবি ও ভিডিয়ো সামনে এসেছে, তাতে দেখা যাচ্ছে গাড়িটির বনেট বেঁকে তালগোল পাকিয়ে গিয়েছে। সম্প্রতি অনন্তনাগে এক বড় অগ্নিকাণ্ডে বেশ কিছু ঘরবাড়ি পুড়ে গিয়েছিল। পুলিশ জানিয়েছে, অন্তত ১৩টি পরিবার এই শীতে গৃহহীন হয়ে পড়েছে। এই আগুনে ক্ষতিগ্রস্তদের সঙ্গে করতেই অনন্তনাগের খানাবলে যাচ্ছিলেন মেহবুবা মুফতি।


বেঁকে তালগোল পাকিয়ে গিয়েছে বনেট, অল্পের জন্য রক্ষা পেলেন মেহবুবা মুফতি
অল্পের জন্য রক্ষা পলেন মেহবুবা মুফতি


শ্রীনগর: অল্পের জন্য রক্ষা পেলেন জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা পিপলস ডেমোক্রেটিক পার্টির প্রধান মেহবুবা মুফতি। বৃহস্পকিবার বিকেলে জম্মু ও কাশ্মীরের অনন্তনাগ জেলার সঙ্গমে দুর্ঘটনার কবলে পড়ল তাঁর গাড়ি। একটি অসামরিক গাড়ির সঙ্গে প্রায় মুখোমুখি সংঘর্ষ হয় তাঁর কালো রঙের স্করপিও গাড়িটির। দুর্ঘটনার পর যে সকল ছবি ও ভিডিয়ো সামনে এসেছে, তাতে দেখা যাচ্ছে গাড়িটির বনেট বেঁকে তালগোল পাকিয়ে গিয়েছে। সম্প্রতি অনন্তনাগে এক বড় অগ্নিকাণ্ডে বেশ কিছু ঘরবাড়ি পুড়ে গিয়েছিল। পুলিশ জানিয়েছে, অন্তত ১৩টি পরিবার এই শীতে গৃহহীন হয়ে পড়েছে। এই আগুনে ক্ষতিগ্রস্তদের সঙ্গে করতেই অনন্তনাগের খানাবলে যাচ্ছিলেন মেহবুবা মুফতি।


পুলিশ জানিয়েছে, দুর্ঘটনায় গাড়িটির ব্যাপক ক্ষতি হলেও, মেহবুবা মুফতি কোনও আঘাত পাননি। তাঁর নিরাপত্তার দায়িত্বে থাকা এক পুলিশ কর্তা সামান্য আহত হয়েছেন। মেহবুবা মুফতির মেয়ে ইলতিজা এক্সে পোস্ট করেছেন, “আজ অনন্তনাগের পথে এক ভয়ানক দুর্ঘটনার সম্মুখীন হয়েছে মিসেস মুফতির গাড়ি। ঈশ্বরের কৃপায় তিনি এবং তাঁর নিরাপত্তা কর্তারা ছাড়াই রক্ষা পেয়েছেন। গুরুতর আঘাত লাগেনি।” দুর্ঘটনার পর, অন্য এক গাড়িতে করে পিডিপি সভাপতি তাঁর নির্ধারিত কর্মসূচি পালন করতে চলে যান বলে জানা গিয়েছে।
পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এই পথ দুর্ঘটনাকে গুরুত্বই দিতে চাননি পিডিপি সভাপতি। বরং আগুনে ক্ষতিগ্রস্তদের আর্থিক সহায়তা দেওয়ার জন্য সরকারের কাছে আবেদন করেছেন তিনি। গত মঙ্গলবার ভোরে অনন্তনাগের খানাবলের বোট কলোনি এলাকায় ওই আগুন লেগেছিল। ভোর ৩টেয় প্রথমে একটি বাড়িতে আগুন লাগে, সেখান থেকে আগুনের ক্রমে আশপাশের বাড়িতেও ছড়িয়ে পড়েছিল। এর ফলে, ১৩টি পরিবার এখন গৃহহীন। ঘটনার পরপরই দমকল কর্মীরা ঘটনাস্থলে পৌঁছেছিলেন বটে, কিন্তু ততক্ষণে যা ক্ষতি হওয়ার তা হয়ে গিয়েছিল। তবে, সৌভাগ্যক্রমে কারও প্রাণহানি হয়নি। এদিন, ক্ষতিগ্রস্ত পরিবারগুলির সঙ্গে কথা বলেন মেহবুবা মুফতি।


তবে, মেহবুবা মুফতির গাড়ি দুর্ঘটনার তদন্ত দাবি করেছেন জম্মু ও কাশ্মীরের আরেক প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা ন্যাশনাল কনফারেন্স দলের নেতা ওমর আবদুল্লা। দুর্ঘটনায় যে মেহবুবা মুফতি আহত হননি, তাতে তিনি খুশি বলে জানিয়েছেন আবদুল্লা। এক্সে তিনি লিখেছেন, “আশা করি কোন পরিস্থিতিতে এই দুর্ঘটনা ঘটল, সরকার তার তদন্ত করবে। তাঁর নিরাপত্তার যে ফাঁকের জন্য এই দুর্ঘটনা ঘটল, অবিলম্বে তা সমাধান করা উচিত।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours