ইতিমধ্যেই বীরভূমের সিউড়ির কার্যালয়ের সামনে ফ্লেক্স বসানো হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, কোর কমিটি ঘোষণার জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করা হয়েছে। পাশাপাশি ফ্লেক্সে রয়েছে পাঁচজন কোর কমিটির সদস্যের ছবি ও নাম।

লোকসভা নির্বাচনের আগে বীরভূমে 'ফিরলেন' অনুব্রত মণ্ডল
কেষ্টর ছবি

সিউড়ি: বীরভূমে কোর কমিটি গঠিত হতেই যেন ফিরলেন জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। সশরীরে না হলেও কেষ্টর ছবি ফিরল ফ্লেক্সে। কোর কমিটির পাঁচজন সদস্যর পাশাপাশি অনুব্রত মণ্ডলের ছবি দিয়ে ফ্লেক্স বসতে শুরু করল বীরভূম জেলায়। বস্তুত, গত পঞ্চায়েত নির্বাচনের সময় বীরভূমে তৃণমূলের প্রচুর সভা হয়েছে। কিন্তু সেই সময় কার্যত চোখে পড়েনি কেষ্টর কোনও ছবি। এমনকী ফ্লেক্সেও নাম ছিল না দাপুটে এই তৃণমূল নেতারা। তবে লোকসভা ভোটে মমতা আস্থা রাখতেই আবারও ফিরে এলেন অনুব্রত।


ইতিমধ্যেই বীরভূমের সিউড়ির কার্যালয়ের সামনে ফ্লেক্স বসানো হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, কোর কমিটি ঘোষণার জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করা হয়েছে। পাশাপাশি ফ্লেক্সে রয়েছে পাঁচজন কোর কমিটির সদস্যের ছবি ও নাম। মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পাশাপাশি এই ফ্লেক্সে কেষ্টর ছবিকেও হাইলাইট করা হয়েছে।




প্রসঙ্গত, গরুপাচার মামলায় নাম জড়িয়েছে আপাতত তিহাড়ে দিন কাটছে কেষ্ট মণ্ডলের। আর কেষ্টহীন বীরভূমে নতুন কোর কমিটি গঠন করা হয়েছে। ৯ জনের কোর কমিটি ভেঙে পাঁচ সদস্যের কোর কমিটি তৈরি হয়েছে। সূত্র মারফত এও জানা যাচ্ছে, নতুন কোর কমিটিতে নাম নেই কাজল শেখেরও। তাঁকে নানুরের সাংগঠনিক কাজকর্ম দেখভালের দায়িত্ব দেওয়া হয়েছে বলে সূত্রের দাবি। বস্তুত, অনুব্রতর হাতে জেলার ভার দিয়ে বরাবরই নিশ্চিন্তে থেকেছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর আমলে বীরভূম জেলায় নিশ্চিত ছিল ঘাসফুলের জমি। তবে কেষ্ট জেলে যাওয়ার পরও আর কারও হাতে ওই জেলা ছাড়তে পারেননি মমতা। এমনকী জেলা সভাপতি পদও দেননি কাউকে। দলনেত্রী নিজের হাতে রাশ রেখেই সামলাচ্ছেন বীরভূম। রাজনৈতিক মহলে শোনা যাচ্ছিল ওই জেলায় আর এক নেতা কাজল শেখের উত্থানের কথা। কোর কমিটির দায়িত্বও পেয়েছিলেন তিনি। নাহ পরবর্তীতে দেখা গেল তেমনটা ঠিক হল না।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours