প্রতি বছরই বাজেট পেশের আগে অর্থ মন্ত্রকের প্রাঙ্গণে হালুয়া উৎসবের আয়োজন করা হয়। অর্থমন্ত্রী স্বয়ং নিজের হাতে হালুয়া মন্ত্রকের পদস্থ আধিকারিক ও কর্মীদের মধ্যে বিতরণ করেন মন্ত্রী। এই হালুয়া উৎসব পালনের একটি সুনির্দিষ্ট কারণ রয়েছে।

সাধারণত, সংসদে বাজেট পেশের আগে পর্যন্ত বাজেটের নথি অত্যন্ত গোপন রাখা হয়। বাজেট সংক্রান্ত কোনও তথ্য যাতে ফাঁস না হয়, তার জন্য হালুয়া উৎসব পালন করেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী।

Video: বাজেট পেশের আগে হালুয়া বিতরণ করলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ, দেখুন ভিডিয়ো
প্রি-বাজেট হালুয়া উৎসব করলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ।

আগামী ১ ফেব্রুয়ারি কেন্দ্রীয় বাজেট। এবারে অন্তর্বর্তীকালীন বাজেট পেশ করবে নরেন্দ্র মোদী সরকার। রীতি অনুযায়ী, কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ সংসদে ২০২৩-২৪-এর বাজেট পেশ করবেন। তাই বাজেট পেশের আগে প্রথা মেনে হালুয়া উৎসব পালন করলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী। তাঁর হালুয়া বিতরণের ভিডিয়ো বর্তমানে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।


চিরাচরিত প্রথা মেনেই মঙ্গলবার, হালুয়া তৈরি করে নর্থ ব্লকের সদর দফতরে উপস্থিত মন্ত্রীদের মধ্যে সেটা বিতরণ করলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ। ভিডিয়োটিতে দেখা যাচ্ছে, টেবিলের উপর লাল রিবন দিয়ে বাঁধা লাল কাপড়ে ঢাকা কালো রঙের একটি বড় কড়াই। সেই কড়াইয়ের রিবন খুলে, লাল কাপড় খুলে হাতা দিয়ে হালুয়া নাড়ছেন অর্থমন্ত্রী। নির্মলা সীতারমণের পাশে দাঁড়িয়ে কেন্দ্রীয় প্রতিমন্ত্রী ডা. ভাগবত কারাট-সহ মন্ত্রকের পদস্থ আধিকারিকেরা। শালপাতার বাটিতে করে হালুয়া তুলে সেখানে উপস্থিত সকলের মধ্যে বিতরণ করছেন অর্থমন্ত্রী।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours