আজ বাংলা যা ভাবে, কাল ভাবে দেশ! সেই প্রাচীন প্রবাদ যেন এই বাংলারই এক ছেলে ফলাচ্ছেন। তিনি আর কেউ নন সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। দিল্লি ক্যাপিটালসের ক্রিকেট ডিরেক্টর হিসেবে অনেক দায়িত্ব নেন। নিলামে হাজির থেকে টিম সাজান। ডাগআউটে বসে টিমকে এগিয়ে নিয়ে যান। সেই সৌরভ এ বার বিলেতে পাড়ি দিচ্ছেন। যে দেশ থেকে উত্থান, সেই ইংল্যান্ডেই চোখ তাঁর।


এ বার বিলেতে চোখ সৌরভের! কাউন্টি টিম কিনতে চলেছে দিল্লি ক্যাপিটালস!
এ বার বিলেতে চোখ সৌরভের! কাউন্টি টিম কিনতে চলেছে দিল্লি ক্যাপিটালস!


নয়াদিল্লি: আজ বাংলা যা ভাবে, কাল ভাবে দেশ! সেই প্রাচীন প্রবাদ যেন এই বাংলারই এক ছেলে ফলাচ্ছেন। তিনি আর কেউ নন সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। দিল্লি ক্যাপিটালসের ক্রিকেট ডিরেক্টর হিসেবে অনেক দায়িত্ব নেন। নিলামে হাজির থেকে টিম সাজান। ডাগআউটে বসে টিমকে এগিয়ে নিয়ে যান। সেই সৌরভ এ বার বিলেতে পাড়ি দিচ্ছেন। যে দেশ থেকে উত্থান, সেই ইংল্যান্ডেই চোখ তাঁর। একটা সময় ছিল, কাউন্টি খেলার জন্য নিয়মিত যেতেন ওই দেশে। যে কারণে ইংল্যান্ডে অভিষেক সফরেই দারুণ সাফল্য পেয়েছিলেন। সেই তিনিই এ বার দিল্লি ক্যাপিটালসকে (Delhi Capitals) নিয়ে যেতে চলেছেন বিলেতে। সব কিছু যদি ঠিকঠাক থাকে, তা হলে খুব শিগগিরই কাউন্টি টিম কিনে ফেলবে দিল্লি ক্যাপিটালস। আর তা যদি হয়, তা হলে আইপিএলের প্রথম টিম হিসেবে ক্রিকেটের আঁতুরঘরে পা রাখবে সৌরভের দল। কী ভাবে কাউন্টি টিম কেনার ছক সাজাচ্ছেন সৌরভ?

ডেইলি টেলিগ্রাফের খবর অনুযায়ী, কাউন্টি টিম হ্যাম্পশায়ারের শেয়ার কেনার ব্য়াপারে অনেকটাই এগিয়ে গিয়েছে সৌরভের দিল্লি। প্রাক্তন চেয়ারম্যান রড ব্র্যাঙ্কসগ্রোভই হ্যাম্পশায়ারের বেশি শেয়ার হোল্ড করেন। তিনিই শেয়ার বিক্রির জন্য দিল্লির এক মালিক জিএমআর-এর সঙ্গে কথা অনেক দূর এগিয়ে নিয়ে গিয়েছেন। স্বাভাবিক ভাবেই কাউন্টি ক্রিকেটে পা রাখতে গেলে দিল্লির মালিকপক্ষ নিশ্চিত ভাবেই সৌরভের মতামত নিয়েছেন। সব দিক থেকেই এই ‘ডিল’ ঐতিহাসিক হতে চলেছে। কাউন্টি ক্রিকেটে ভারতীয় মালিকের পা রাখার পাশাপাশি এই প্রথম কাউন্টির কোনও ক্লাবে বিদেশি কোনও মালিক ঢুকবেন। ইসিবিও ৫০ শতাংশ শেয়ার বিক্রিতে অনুমোদন দিতে চলেছে। নর্দাম্পটনশায়ার, ডারহ্যামের মতো কাউন্টি ক্লাবও অংশত বিক্রি করতে চলেছে তাদের মালিকরা।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours