২২ জানুয়ারি অযোধ্যায় রাম মন্দিরের উদ্বোধন হতে চলেছে। রামলালার মূর্তিতে প্রাণ প্রতিষ্ঠা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রাম মন্দিরের উদ্বোধন উপলক্ষেই উত্তর প্রদেশের পাশাপাশি মধ্য প্রদেশ, গুজরাট, মহারাষ্ট্র ও গোয়ায় ছুটি ঘোষণা করা হয়েছে। রাজস্থানে অর্ধদিবস ছুটি। কেন্দ্রীয় সরকারি প্রতিষ্ঠানগুলিতেও রয়েছে ছুটি। 

 রাম মন্দিরের উদ্বোধনে ছুটি ঘোষণা করেও প্রত্যাহার করল AIIMS
দিল্লির এইমস।

নয়া দিল্লি: অযোধ্যার রাম মন্দিরের উদ্বোধন উপলক্ষে অর্ধদিবস বন্ধ থাকবে হাসপাতাল (Hospital)। উত্তর প্রদেশ নয়, দিল্লির একাধিক হাসপাতালে এই নির্দেশিকা জারি করা হয়েছিল। স্কুল-কলেজ, সরকারি দফতরে ছুটি ঘোষণা আগেই হয়েছিল, কিন্তু হাসপাতালেও ছুটি ঘোষণা হতেই শুরু হয় বিতর্ক। প্রশ্ন ওঠে চিকিৎসা ও রোগী পরিষেবা নিয়ে। এই বিতর্কের জেরেই এক পা পিছিয়ে গেল দিল্লির এইমস (Delhi AIIMS)। অর্ধেক দিন ছুটির নির্দেশিকা প্রত্যাহার করা হল।

আগামিকাল, ২২ জানুয়ারি অযোধ্যায় রাম মন্দিরের উদ্বোধন হতে চলেছে। রামলালার মূর্তিতে প্রাণ প্রতিষ্ঠা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রাম মন্দিরের উদ্বোধন উপলক্ষেই উত্তর প্রদেশের পাশাপাশি মধ্য প্রদেশ, গুজরাট, মহারাষ্ট্র ও গোয়ায় ছুটি ঘোষণা করা হয়েছে। রাজস্থানে অর্ধদিবস ছুটি। কেন্দ্রীয় সরকারি প্রতিষ্ঠানগুলিতেও রয়েছে ছুটি।


এইমসের নির্দেশিকা।

শনিবার দিল্লির অল ইন্ডিয়া ইন্সটিটিউট অব মেডিক্যাল সায়েন্সের তরফেও নির্দেশিকা জারি করে জানানো হয়েছিল, ২২ জানুয়ারি রাম মন্দিরের উদ্বোধন উপলক্ষে এইমস অর্ধদিবস ছুটি থাকবে। দুপুর আড়াইটে অবধি হাসপাতাল বন্ধ থাকবে। ওপিডি পরিষেবা বন্ধ থাকবে, তবে জরুরি পরিষেবা চালু থাকবে।


হাসপাতালের এই নির্দেশিকা জারি হতেই বিতর্ক শুরু হয়। এরপরই আজ, রবিবার হাসপাতালের তরফে সেই নির্দেশিকা প্রত্যাহার করে নেওয়া হয়। হাসপাতালের নির্দেশিকায় জানানো হয়েছে, সোমবার হাসপাতালের আউট পেসেন্ট ডিপার্টমেন্ট খোলা থাকবে। যে সমস্ত রোগীদের অ্যাপন্টমেন্ট ছিল, তা একই থাকছে। রোগীদের অসুবিধার কথা ভেবেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours