মুখ্যমন্ত্রী প্রশ্ন ছুঁড়েছেন কেন গেরুয়া রঙ করা হবে? তিনি জানিয়েছেন, এ রাজ্যের ব্র্যান্ড রঙ নীল-সাদা। এটা কোনও পার্টির রঙ নয়। মমতার কথায়, "আমরাই প্রথম রঙের ব্র্যান্ড শুরু করি। এটা কী কথা! প্রতিটি জায়গায় শুধু বিজেপি-র লোগো লাগাতে হবে? আর বিজেপি-র রঙ করতে হবে?"


গেরুয়া না করলে টাকা দেবে না', দিল্লি ওড়ার আগে বলে গেলেন মমতা
মমতা বন্দ্যোপাধ্যায় ও নরেন্দ্র মোদী

কলকাতা: রবিবার দিল্লির উদ্দেশ্যে রওনা হওয়ার আগে ফের কেন্দ্রকে তোপ দাগলেন মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বকেয়া ইস্যুকে হাতিয়ার করে তিনি প্রধানমন্ত্রী সঙ্গে বৈঠক করতে যাচ্ছেন রাজধানীতে। এ দিন বিমানবন্দরে ঢোকার পূর্বে আরও একবার বাংলার মুখ্যমন্ত্রী অভিযোগ করলেন একশো দিনের কাজের টাকা, বাংলার বাড়ি, এমনকী স্বাস্থ্য দফতরের টাকাও বন্ধ করে দিয়েছে কেন্দ্র।
মমতার দাবি, ‘রঙের রাজনীতি’ করছে বিজেপি। গেরুয়া রঙ করা নেই বলে স্বাস্থ্য দফতরের টাকা বন্ধ করে দিয়েছে। মমতা বলেছেন, “মেট্রো স্টেশনগুলিও গেরুয়া রঙ করে দিয়েছে। শিলিগুড়িতে গিয়ে দেখলাম সব বাড়িগুলিকে গেরুয়া রঙ করেছে। আর আমাদের বলছে সব স্বাস্থ্য কেন্দ্র গেরুয়া করতে হবে।”

মুখ্যমন্ত্রী প্রশ্ন ছুঁড়েছেন কেন গেরুয়া রঙ করা হবে? তিনি জানিয়েছেন, এ রাজ্যের ব্র্যান্ড রঙ নীল-সাদা। এটা কোনও পার্টির রঙ নয়। মমতার কথায়, “আমরাই প্রথম রঙের ব্র্যান্ড শুরু করি। এটা কী কথা! প্রতিটি জায়গায় শুধু বিজেপি-র লোগো লাগাতে হবে? আর বিজেপি-র রঙ করতে হবে?” তিনি আরও বলেছেন, “ওরা কি ঠিক করে দেবে কে কী খাবে? কে কী পরবে? মানুষের মাথা খারাপ করে দেওয়ার চেষ্টা। এটা নিয়ে আমরা আওয়াজ তুলব।”

প্রসঙ্গত, বঙ্গের সব স্বাস্থ্য কেন্দ্রের রঙ নীল-সাদা। তবে কেন্দ্রীয় সরকারের সাফ নির্দেশ, কেন্দ্রের আর্থিক বরাদ্দে যে স্বাস্থ্য কেন্দ্রগুলি তৈরি হবে তার রঙ হবে মেটালি হলুদ। সঙ্গে খয়েরি বর্ডার থাকতে হবে। ফলত, এই রঙ না থাকায় কেন্দ্রের বিরুদ্ধে রাজ্য সরকারের অভিযোগ, পশ্চিমবঙ্গের ৮০০ কোটি টাকা বরাদ্দ আটকে রেখেছে দিল্লি।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours