বৃহস্পতিবার হাওড়ার ডুমুরজোলা হেলিপ্যাড থেকে হেলিকপ্টারে ওঠেন মুখ্যমন্ত্রী। হেলিপ্যাডে যাওয়ার পথে উপস্থিত সাংবাদিকরা তাঁকে প্রশ্ন করেন, আপনি কি রাম মন্দির উদ্বোধনে যাচ্ছেন? প্রশ্ন কানে আসতেই পিছন ঘুরে তাকান মুখ্যমন্ত্রী।


রাম মন্দির নিয়ে প্রশ্ন শুনেই তেলেবেগুনে চটলেন মুখ্যমন্ত্রী
মমতা বন্দ্যোপাধ্যায় (ফাইল ছবি)


হাওড়া: নতুন বছরেই উদ্বোধন হবে অযোধ্যার রাম মন্দির। ২২ জানুয়ারি সেই অনুষ্ঠানের জন্য তোড়জোড় শুরু হয়ে গিয়েছে অযোধ্যায়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উপস্থিতিতে উদ্বোধন হবে মন্দির। নিছকই ধর্মীয় ক্ষেত্রে নয়, দেশের রাজনীতির নিরিখেও এই মন্দির উদ্বোধন অত্যন্ত তাৎপর্যপূর্ণ। তাই কারা সেই অনুষ্ঠানে থাকছেন, তা নিয়ে কৌতুহল রয়েছে। সীতারাম ইয়েচুরি ইতিমধ্যেই জানিয়ে দিয়েছেন যে তাঁরা যাচ্ছেন না অযোধ্যায়। বৃহস্পতিবার এই বিষয়েই প্রশ্ন করা হয়েছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। উত্তর দেওয়া তো দূরের কথা এদিন প্রশ্ন শুনেই বিরক্তি প্রকাশ করেন তিনি।

বৃহস্পতিবার সকাল থেকে একাধিক কর্মসূচি ছিল মমতার। উত্তর ২৪ পরগনায় ছিল কর্মিসভাও। সেখানে যাওয়ার আগে হাওড়ার ডুমুরজোলা হেলিপ্যাড থেকে হেলিকপ্টারে ওঠেন মুখ্যমন্ত্রী। হেলিপ্যাডে যাওয়ার পথে উপস্থিত সাংবাদিকরা তাঁকে প্রশ্ন করেন, আপনি কি রাম মন্দির উদ্বোধনে যাচ্ছেন? প্রশ্ন কানে আসতেই পিছন ঘুরে তাকান মুখ্যমন্ত্রী। সাংবাদিকদের উদ্দেশে বলেন, “তোমরা সব জেনে বসে আছ না? আমি তো কিছুই জানি না।” উদ্বোধনে যাচ্ছেন কি না, সে ব্যাপারে কোনও স্পষ্ট উত্তর পাওয়া যায়নি তাঁর কাছ থেকে।


তৃণমূলের মুখপাত্রও এই বিষয়ে আগেই মুখ খুলেছেন। রাম মন্দির সংক্রান্ত প্রশ্নের জবাবে তিনি বলেছেন, ‘খামোকা যাবেন কেন?’ মমতা বন্দ্যোপাধ্যায় সময় মতো এ বিষয়ে জবাব দেবেন বলে জানিয়েছেন তিনি। উল্লেখ্য, সিপিআইএম-এর সাধারণ সম্পাদক ইয়েচুরি জানিয়েছেন, রাম মন্দিরের নামে জনগণের ধর্ম-বিশ্বাস নিয়ে রাজনীতি করা হচ্ছে। এটা সংবিধানের সঙ্গে মানানসই নয় বলে মনে করেন তিনি। তাই, ওই অনুষ্ঠানে আমি যোগ দিতে যাবেন না।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours