এরপর ঠিক হয় নিউরোলজি মেডিসিনের চিকিৎসকদের তত্ত্বাবধানে ভর্তি হবেন তিনি। কিন্তু কার্ডিওলজি ব্লকের পাঁচ নম্বর কেবিনে ভর্তি হন জ্যোতিপ্রিয়। হাসপাতালের বক্তব্য, আর কোথাও বেড ছিল না। কার্ডিওলজি বিভাগেই বেড ফাঁকা ছিল।

আগে ছিলেন না, বালুর চিকিৎসায় নতুন মেডিক্যাল বোর্ডে যুক্ত হলেন কার্ডিওলজির চিকিৎসক
অসুস্থ জ্যোতিপ্রিয় (ফাইল ছবি)

কলকাতা: বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের এসএসকেএম হাসপাতালে চিকিৎসাধীন। জ্যোতিপ্রিয় মল্লিকের চিকিৎসায় ১১ সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন করা হল। হাসপাতাল সূত্রে খবর, নিউরো মেডিসিন, মেডিসিন, কার্ডিওলজি, নেফ্রোলজি, ইউরোলজি, অর্থোপেডিক, এন্ডোক্রিনোলজি বিভাগের চিকিৎসকদের নিয়ে ১১ সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। এই বিভাগের সঙ্গে সম্পর্কিত সব ধরনের পরীক্ষা করা হবে।


মঙ্গলবার জেলে অসুস্থতা বোধ করে বালু। তাঁকে জেল হাসপাতালের চিকিৎসকরা প্রথমে দেখেন। তারপর তাঁকে এসএসকেএম হাসপাতালে স্থানান্তরিত করা হয়। প্রথমে বালুকে কার্ডিওলজি বিভাগের ওপিডিতে দেখা হয়। তাঁকে আড়াই ঘণ্টা পর্যবেক্ষণে রাখা হয়। কিন্তু সেখানে তাঁর বুকের সমস্যা দেখা যায় না। এরপর তাঁর চিকিৎসার জন্য ডাকা হয় নিউরোলজি বিভাগের চিকিৎসকদের। কারণ তার আগে বালু একবার বলেছিলেন, তাঁর বাঁ দিক পক্ষাঘাতগ্রস্ত হয়ে পড়ছে। তাঁরা পরীক্ষা করেন।


এরপর ঠিক হয় নিউরোলজি মেডিসিনের চিকিৎসকদের তত্ত্বাবধানে ভর্তি হবেন তিনি। কিন্তু কার্ডিওলজি ব্লকের পাঁচ নম্বর কেবিনে ভর্তি হন জ্যোতিপ্রিয়। হাসপাতালের বক্তব্য, আর কোথাও বেড ছিল না। কার্ডিওলজি বিভাগেই বেড ফাঁকা ছিল। তাঁর তত্ত্বাবধানে গতকালই একটি মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছিল। কিন্তু তাতে কার্ডিওলজি বিভাগের কোনও চিকিৎসক ছিলেন না। সেখানেই প্রশ্ন উঠেছিল। কারণ কার্ডিওলজি বিভাগে ভর্তি হলেও, কেন মেডিক্যাল বোর্ডে নেই কার্ডিওলজির চিকিৎসক। তারপর ফের বুধবার দুপুরে নতুন করে একটি মে়ডিক্যাল বোর্ড গঠন করা হয়। তাতে কার্ডিওলজির বিভাগের চিকিৎসকও রয়েছেন।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours