প্রথম দিনের ম্যাচে বিশ্বকাপ অভিযান শুরু করবে গতবারের ফাইনালিস্ট ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। খেলা হবে আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে। 

ENG vs NZ ICC World Cup 2023 Highlights: ডিফেন্ডিং চ্যাম্পিয়নকে ৯ উইকেটে হারিয়ে অভিযান শুরু কিউয়িদের
অপেক্ষার অবসান। অবশেষে শুরু হল ওডিআই বিশ্বকাপ ২০২৩। দীর্ঘ এক যুগ পর ভারতের মাটিতে ওয়ান ডে বিশ্বকাপ। শুরুতে এক পেশে ম্যাচ। প্রথম দিনের ম্যাচে বিশ্বকাপ অভিযান শুরু করে গতবারের ফাইনালিস্ট ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় কিউয়িরা। নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ২৮২ রান করে ইংল্যান্ড। চোটের কারণে বেন স্টোকসকে পাওয়া যায়নি। তেমনই খেলেননি নিউজিল্যান্ডের নিয়মিত অধিনায়ক উইলিয়ামসনও। ২৮৩ রানের লক্ষ্যে নেমে শুরুতেই উইল ইয়ংয়ের উইকেট হারায় নিউজিল্যান্ড। কিন্তু অভিজ্ঞ ডেভন কনওয়ে ও রচিন রবীন্দ্রর অবিচ্ছিন্ন জুটি ৩৬.২ ওভারেই দলকে জয়ের লক্ষ্যে পৌঁছে দেয়। এই ম্য়াচের লাইভ স্কোর পাবেন  Sports-এর লাইভ ব্লগে।



গতবারের ফাইনালিস্টদের পিছনে ফেলে বিশ্বকাপ অভিযান শুরু করল কিউয়িরা। ২৮৩/১ স্কোর নিয়ে শেষ হল ওপেনিং ম্যাচ। নিউজিল্যান্ডের কাছে লজ্জার হার থ্রি লায়ন্সদের।


চেনা মাঠে সেঞ্চুরি ডেভন কনওয়ের। এবারের বিশ্বকাপে প্রথম সেঞ্চুরি এল কিউয়ি ওপেনারের ব্যাটে। আইপিএলের সৌজন্যে ভারতের পরিবেশ পরিস্থিতি জানা সিএসকের এই ওপেনারের। তাঁর পরই সেঞ্চুরি রচিন রবীন্দ্রর। প্রথম বিশ্বকাপ খেলছেন এই তরুণ ব্যাটার। ‘বিশ্বকাপ’ অভিষেক স্মরণীয় করে রাখলেন রবীন্দ্র।


05 Oct 2023 08:17 PM (IST)
ICC World Cup 2023: শক্ত হাতে উইকেট ধরে রেখেছেন কিউয়িরা
দুর্দান্ত ফর্মে নিউজিল্যান্ড। এখনও পর্যন্ত একটি মাত্র উইকেট হারিয়েছে তারা। ঝুলিকে ২২৬ রান।

05 Oct 2023 07:31 PM (IST)
ICC World Cup 2023: ঝুলি ভরছে নিউজিল্যান্ডের
২০ ওভার শেষে কিউয়িদের ঝুলিতে ১৫৫ রান।

05 Oct 2023 07:02 PM (IST)
ICC World Cup 2023: ছন্দে কিউয়িরা
প্রতিপক্ষ গতবারের বিজয়ী দল। তাদের সামনে মাথা তুলে দাঁড়িয়েছে কিউয়ি শিবির।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours