সম্প্রতি নিয়োগ দুর্নীতির মামলার অন্যতম অভিযুক্ত সুজয়কৃষ্ণ ভদ্রের সংস্থার অফিসে তল্লাশি চালায় কেন্দ্রীয় সংস্থা। লিপস অ্যান্ড বাউন্ডস নামে সেই সংস্থার সিইও বলে অভিষেকের নাম উল্লেখ করা হয় প্রেস বিজ্ঞপ্তিতে।

Abhishek Banerjee ED notice: বুধে কি ED দফতরে যাবেন অভিষেক? কী বলছে তৃণমূল?
অভিষেক বন্দ্যোপাধ্যায় (ফাইল ছবি)

কলকাতা: আবারও অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের ডাক পড়েছে কেন্দ্রীয় সংস্থার দফতরে। তাও আবার এমন একটি দিনে তলব করা হয়েছে তাঁকে, যে দিন ইন্ডিয়া জোটের কো-অর্ডিনেশন কমিটির প্রথম বৈঠক রয়েছে। কমিটির অন্যতম সদস্য তথা তৃণমূল সাংসদ অভিষেক সেই বৈঠকে যোগ দেবেন, না কি সময় মতো পৌঁছে যাবেন সিজিও কমপ্লেক্সে। এটাই আপাতত রাজনৈতিক মহলে সবথেকে বড় প্রশ্ন। তৃণমূলের অন্দরে কানাঘুষো শোনা যাচ্ছিল যে ইডি দফতরে হাজিরা দেবেন অভিষেক। পরে তৃণমূল বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী পার্থ ভৌমিকের কথায় বিষয়টা আরও কিছুটা স্পষ্ট হয়েছে।


বুধবার সকালে ইডি দফতরে হাজিরা দেওয়ার নোটিস গিয়েছে অভিষেকের কাছে। তিনি নিজেই টুইট করে জানিয়েছেন সে কথা। এভাবে বিরোধী জোটের বৈঠকের দিন তলব করার ঘটনাকে বিজেপি সরকারের ষড়যন্ত্র বলে উল্লেখ করেছে তৃণমূল। আজ, মঙ্গলবার তৃণমূল ভবনে সাংবাদিকদের মুখোমুখি হয়ে পার্থ ভৌমিক বলেন, দলের ভাবমূর্তি নষ্ট করার জন্যই এভাবে এজেন্সিকে ব্যবহার করা হচ্ছে। অভিষেক হাজিরা দেবেন কি না, সে বিষয়ে প্রশ্ন করা হলে মন্ত্রী বলেন, “অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শিরদাঁড়া সোজা। শুভেন্দুর মতো পালিয়ে বেড়াবেন না। উনি শিরদাঁড়া সোজা রেখে মুখোমুখি হবেন।”

অর্থাৎ পার্থ ভৌমিকের কথা থেকে অনেকটাই স্পষ্ট যে অভিষেকের হাজিরা দেওয়ার সম্ভাবনাই বেশি। সূত্রের খবর, বুধবার সকাল ১১ টাতেই সিজিও কমপ্লেক্সে পৌঁছে যেতে পারেন অভিষেক। এর আগে ইডি বা সিবিআই-এর তলবে একাধিকবার হাজিরা দিয়েছেন তৃণমূলের সেকেন্ড-ইন-কমান্ড। কখনও কয়লা পাচার, কখনও নিয়োগ দুর্নীতির মামলায় ডাক পড়েছে তাঁর। এমনকী পঞ্চায়েত নির্বাচনের আগে জেলায় জেলায় গিয়ে তিনি যখন নবজোয়ার যাত্রায় অংশ নিচ্ছিলেন, সেই সময় নোটিস পেয়ে বাঁকুড়া থেকে কলকাতায় ফিরে এসেছিলেন অভিষেক।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours