এশিয়ান গেমসে অনূর্ধ্ব ২৩ দল খেলানো হয়। তবে অলিম্পিকের মতোই তিন জন ২৩ উর্ধ্ব ফুটবলার রাখা যায়। এই তিনজনের ভাবনায় নিঃসন্দেহে ছিলেন সুনীল ছেত্রী, সন্দেশ ঝিঙ্গান এবং গোলকিপার গুরপ্রীত সিং সান্ধু। এশিয়ান গেমসের সময় চলবে আইএসএলও। সর্বভারতীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, এই তিনজনকে ছাড়তে নারাজ ক্লাবগুলি। সে কারণে সুনীল ছেত্রীদের ছাড়াই দল নামাতে হবে ভারতকে।


নয়াদিল্লি: এশিয়ান গেমসে ভারতীয় ফুটবল দলের সুযোগ পাওয়া নিয়ে অনেক ঝক্কি পোয়াতে হয়েছে। ভারতীয় ক্রীড়ামন্ত্রকের নিয়ম অনুযায়ী দলগত বিভাগে সুযোগ পেতে এশিয়ার মধ্যে প্রথম আটে থাকতে হয়। ভারতীয় ফুটবল দল ১৮ নম্বরে। একই নিয়মে ২০১৮ এশিয়ান গেমসেও খেলতে পারেনি ভারত। গত এক বছর অনবদ্য পারফর্ম করেছে ভারতীয় ফুটবল দল। তিনটি আন্তর্জাতিক ট্রফি জিতেছে। সে কারণেই ভারতীয় ফুটবল প্রেমীরাও সোশ্যাল মিডিয়ায় দাবি তুলেছিলেন। ভারতীয় দলের হেড কোচ ইগর স্টিমাচ খোদ প্রধানমন্ত্রীকে অনুরোধ করেন। সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের কর্তারা অনেক চেষ্টার পর ক্রীড়ামন্ত্রকের তরফে বিশেষ ছাড় দেওয়া হয়। ভারতীয় ফুটবল দলকে এশিয়ান গেমসে খেলার সুযোগ করে দেওয়া হয়। অস্বস্তি তারপরও কমছে না। বিস্তারিত জেনে নিন এর এই প্রতিবেদনে।


এশিয়ান গেমসে অনূর্ধ্ব ২৩ দল খেলানো হয়। তবে অলিম্পিকের মতোই তিন জন ২৩ উর্ধ্ব ফুটবলার রাখা যায়। এই তিনজনের ভাবনায় নিঃসন্দেহে ছিলেন সুনীল ছেত্রী, সন্দেশ ঝিঙ্গান এবং গোলকিপার গুরপ্রীত সিং সান্ধু। ক’দিন আগেই প্রকাশিত হয়েছে ইন্ডিয়ান সুপার লিগের সূচি। এশিয়ান গেমসের সময় চলবে আইএসএলও। সর্বভারতীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, এই তিনজনকে ছাড়তে নারাজ সংশ্লিষ্ট ক্লাবগুলি। সে কারণে সুনীল ছেত্রীদের ছাড়াই দল নামাতে হবে ভারতকে।


সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের এক্সিকিউটিভ কমিটি জরুরি ভিত্তিতে একটি ভার্চুয়াল মিটিংও করে বলে খবর। আইএসএলের ক্লাবগুলি সুনীলদের ছাড়তে না চাওয়ায় স্কোয়াড চূড়ান্ত করতেই এই মিটিং বলে খবর। এশিয়ান গেমস ফিফার আন্তর্জাতিক ম্যাচের আওতায় পড়ে না। ফলে ক্লাবগুলি ফুটবলার ছাড়তে বাধ্য নয়। ভারতীয় ফুটবলের স্বার্থে আইএসএল কিছুদিন পিছিয়ে শুরু করার আবেদনও জানিয়েছিলেন সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের সভাপতি কল্যাণ চৌবে। যদিও সেই অনুরোধ রাখা হয়নি। ক্লাবের সঙ্গে চুক্তি থাকায় ফুটবলাররা বাধ্য আইএসএলে খেলতে। এখনও অবধি যা পরিস্থিতি, সুনীলদের ছাড়াই এশিয়ান গেমসে দলে নামাতে হবে সর্বভারতীয় ফুটবল ফেডারেশনকে। ক্লাবের এই সিদ্ধান্ত স্পোর্টস অথরিটি অব ইন্ডিয়াকে জানিয়ে দেওয়া হয়েছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours