শুক্রবার রাতে খাওয়া-দাওয়া করে মেয়েকে নিয়ে ঘরে শুয়েছিলেন পিঙ্কি। তখনই শুরু হয় তুমুল বৃষ্টি। দেখা যায় একটু একটু করে উপর থেকে খসে পড়ছে মাটি। যখন তা দেখেন পিঙ্কি দেবী তার আগেই অনেক ক্ষতি হয়ে গিয়েছে। উঠে দেখেন ঘরের মধ্যে থাকা ছোট মাটির আলমারিটাও হেলে গিয়েছে। তাঁদের চিৎকার শুনেই ছুটে আসেন প্রতিবেশীরা।


আসানসোল: রাজ্যের অন্যান্য জেলার পাশাপাশি বিগত কয়েকদিন ধরেই বেশ ভালই বৃষ্টি হচ্ছে পশ্চিম বর্ধমানে। শুক্রবার টানা বৃষ্টিতে আসানসোলে (Asansol) ভেঙে পড়ল একটা মাটির বাড়ি। ভাগ্যের জোরে প্রাণে বাঁচল মা-মেয়ে। পাকা বাড়ি ক্ষোভ উগরে দিলেন সরকারের বিরুদ্ধে। ঘটনা আসানসোল পুরনিগমের ৩৭ নম্বর ওয়ার্ডের রানিগঞ্জের মহাবীর কোলিয়ারী ডাঙালপাড়ার। এখানেই এক টুকরো মাটির বাড়িতে স্ত্রী ও মেয়েকে নিয়ে কোনওমতে থাকতেন গোবিন্দ বাউরি। বাড়ির ছত্রে ছত্রের দারিদ্রের ছাপ। গোবিন্দ দিনমজুরি করেন, স্ত্রী লোকের বাড়িতে কাজ করে সংসারের ঘানি টানেন।


শুক্রবার রাতে খাওয়া-দাওয়া করে মেয়েকে নিয়ে ঘরে শুয়েছিলেন পিঙ্কি। তখনই শুরু হয় তুমুল বৃষ্টি। দেখা যায় একটু একটু করে উপর থেকে খসে পড়ছে মাটি। যখন তা দেখেন পিঙ্কি দেবী তার আগেই অনেক ক্ষতি হয়ে গিয়েছে। উঠে দেখেন ঘরের মধ্যে থাকা ছোট মাটির আলমারিটাও হেলে গিয়েছে। দেখতে না দেখতেই হুড়মুড়িয়ে গোটা বাড়িটাই ভেঙে পড়ে। মেয়েকে নিয়ে ভাঙা বাড়ির মধ্যেই চাপা পড়ে যান পিঙ্কি দেবী।

তাঁদের চিৎকার শুনেই ছুটে আসেন এলাকার বাসিন্দারা। দু’জনকে উদ্ধার করে নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসার পর ছাড়া পেলেও বাড়ি হারিয়ে গোটা পরিবার এখন পথে বসার উপক্রম। তাতেই ক্ষোভে ফুঁসছেন গোবিন্দ। 
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours