বক্সঅফিসে রীতিমতো কাঁপাচ্ছে শাহরুখ খান-নয়নতারার 'জওয়ান'। দেশে-বিদেশে চার অক্ষরের এই শব্দই এখন ট্রেন্ডিং। তবে এ সবের মধ্যে নয়া বিতর্ক ঘিরে ধরল ছবিটিকে।


বক্সঅফিসে রীতিমতো কাঁপাচ্ছে শাহরুখ খান-নয়নতারার ‘জওয়ান’। দেশে-বিদেশে চার অক্ষরের এই শব্দই এখন ট্রেন্ডিং। তবে এ সবের মধ্যে নয়া বিতর্ক ঘিরে ধরল ছবিটিকে। নেটিজেনদের কাঠগড়ায় দাঁড় করানো হল পরিচালক অ্যাটলি কুমার। নেটমাধ্যমের এক বড় অংশের দাবি। এ ছবির কন্টেন্ট একেবারের খাঁটি নয়, তা আদপে টুকলি। ১৯৮৯ সালে মুক্তিপ্রাপ্ত তামিল ছবি ‘থাই নাডু’র সঙ্গে নাকি মিল রয়েছে তার। থাই নাডুর বাংলা তর্জমা করলে দাঁড়ায় মাতৃভূমি। ‘জওয়ান’ ছবিতে যে প্রচ্ছন্ন রাজনৈতিক বার্তা দেওয়া হয়েছে সে সবই নাকি হাজির রয়েছে ওই ছবিটিতে।


শুধু তাই নয়, ছবিতে শাহরুখ খানের দ্বৈত চরিত্র। বাবা ও ছেলে– দু’জনের ভূমিকাতেই দেখা গিয়েছে তাঁকে। ওই ছবিতেও অভিনেতা সত্যজিৎকেও দ্বৈত চরিত্রে দেখা গিয়েছে। আর এ কারণেই দক্ষিণী দর্শকদের একাংশ হতাশ অ্যাটলিকে নিয়ে। তাঁদের একটাই কথা, ‘জওয়ান’ আদপে বহু তামিল ও তেলুগু ছবির মিশ্রণ। কুম্ভিলকবৃত্তি তথা টুকলির অভিযোগ কিন্তু অ্যাটলির কেরিয়ার নতুন ব্যাপার নয়। ২০১৯ সালে মুক্তি পেয়েছিল তাঁর ছবি ‘বিগিল’। স্বল্প দৈর্ঘ্যের ছবি পরিচালক নন্দি চিন্নির অভিযোগ ছিল তাঁর ছবি থেকে নকল করেছে অ্যাটলি। এখানেই শেষ নয়। সামান্থা রুথ প্রভু ও বিজয়কে নিয়ে পরিচালক তৈরি করেন এক ছবি। সে ছবির সঙ্গেও লোকে মিল খুঁজে পেয়েছিল সুপারস্টার রজনীকান্তের ‘মুন্দ্রু মুগম’-এর।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours