সুপ্রিম কোর্টের স্থগিতাদেশের পর টুইট করেছেন রাহুল। তবে সেখানে উচ্ছ্বাস প্রকাশ করতে দেখা যায়নি রাহুলকে। বরং সেই টুইটে নিজের ভবিষ্যৎ পরিকল্পনার কথা আরও এক বার স্পষ্ট করেছেন তিনি।

Rahul Gandhi Reaction: ‘যাই হোক আমার কর্তব্য এক থাকবে’, সুপ্রিম স্বস্তির পর বার্তা রাহুলেররাহুল গান্ধী
নয়াদিল্লি: মোদী পদবি মামলায় এত দিনে স্বস্তি মিলল কংগ্রেস নেতা রাহুল গান্ধীর। শুক্রবার দেশের শীর্ষ আদালত রাহুলের সাজার রায়ে স্থগিতাদেশ দিয়েছে। মোদী পদবি নিয়ে ‘অবমাননাকর মন্তব্যের’ অভিযোগে ২ বছরের জেলের সাজা হয় রাহুলের। এর জেরে সাংসদ পদ খোয়াতে হয়েছে তাঁকে। সেই সাংসদ পদ ফিরে পাওয়ার সম্ভাবনাও উজ্জ্বল হল রাহুল গান্ধীর। সুপ্রিম কোর্টের স্থগিতাদেশের পর এ নিয়ে টুইট করেছেন রাহুল। তবে সেখানে উচ্ছ্বাস প্রকাশ করতে দেখা যায়নি রাহুলকে। বরং সেই টুইটে নিজের ভবিষ্যৎ পরিকল্পনার কথা আরও এক বার স্পষ্ট করেছেন তিনি। কংগ্রেস প্রেসিডেন্ট মল্লিকার্জুন খাড়্গের পাশে বসে করা সাংবাদিক বৈঠকে, তাঁর পাশে থাকার জন্য ধন্যবাদ জানিয়েছেন রাহুল।


আদালতের রায় নিয়ে রাহুল গান্ধী বলেছেন, “যা কিছুই ঘটুক না কেন, আমার কর্তব্য একই থাকবে। ভারতের আদর্শ রক্ষা করতে হবে।” সাংবাদিক বৈঠকে উপস্থিত হয়ে রাহুল গান্ধী বলেছেন, “আমার পথ পরিষ্কার। আমাকে কী করতে হবে তা নিয়ে আমি অবগত। আমাকে সমর্থন করার জন্য ধন্যবাদ।” সু্প্রিম কোর্টে রাহুলের স্বস্তি মেলার পর মল্লিকার্জুন খাড়্গে বলেছেন, “ও সত্যের জন্য লড়ছে। কাশ্মীর থেকে কন্যাকুমারী পর্যন্ত চার হাজার কিলোমিটার হেঁটেছে মানুষের সঙ্গে মেশার জন্য। তাঁদের আশীর্বাদেই এই স্বস্তি মিলল।”


২০১৯ সালে লোকসভা ভোটের প্রচারের সময় মোদী পদবি নিয়ে একটি জনসভা থেকে মন্তব্য করেছিলেন রাহুল গান্ধী। এই মন্তব্য নিয়ে এক ব্যক্তি মামলা দায়ের করেছিলেন গুজরাটের সুরাটের একটি আদালতে। সেই আবেদনের ভিত্তিতে রাহুলকে দোষী সাব্যস্ত করে। এই রায়ের পর লোকসভার সাংসদ পদ খোয়াতে হয় রাহুলকে। গুজরাট হাইকোর্টে আবেদন করে কোনও সুরাহা না হওয়ায় দেশের শীর্ষ আদালতের দ্বারস্থ হন কংগ্রেস সাংসদ।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours