রান্নার গ্যাসের দাম কমা, বিরোধীদের 'ইন্ডিয়া' জোটের জয় বলে দাবি করেছেন তৃণমূল কংগ্রেস নেত্রী তথা বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়্গের মতে, এটা রাখির উপহার নয়, বরং নির্বাচনী উপহার।

LPG cylinder prices: 'ইন্ডিয়া'র দমেই কমল গ্যাসের দাম, দাবি মমতার; খাড়্গের মতে 'নির্বাচনী ললিপপ'
প্রতীকী ছবি

নয়া দিল্লি: মঙ্গলবার (২৯ অগস্ট), গৃহস্থালীর কাজে ব্যবহৃত ১৪.২ কেজি ওজনের এলপিজি সিলিন্ডারে ২০০ টাকা করে ভর্তুকি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে মোদী মন্ত্রিসভা। ফলে, ২০২২-এর ২০২২-এর মে মাসের পর, ফের একবার এলপিজি সিলিন্ডারের দাম হাজার টাকা নীচে নামল। বিজেপি নেতা এবং কেন্দ্রীয় মন্ত্রীদের মতে, মোদী সরকারের এই পদক্ষেপ ‘ঐতিহাসিক’। তাদের মতে, দেশের মহিলাদের রক্ষাবন্ধনের উপহার দিলেন প্রধানমন্ত্রী মোদী। অন্যদিকে, রান্নার গ্যাসের দাম কমা, বিরোধীদের ‘ইন্ডিয়া’ জোটের জয় বলে দাবি করেছেন তৃণমূল কংগ্রেস নেত্রী তথা বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়্গের মতে, এটা রাখির উপহার নয়, বরং নির্বাচনী উপহার।

রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম কমানোর ঘোষণার পরপরই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ‘এক্সে’ মমতা বন্দ্যোপাধ্য়ায় লেখেন, “এখনও পর্যন্ত, গত দুই মাসে ইন্ডিয়া জোটের মাত্র দুটি বৈঠক হয়েছে। আর আজ আমরা গ্যাসের দাম ২০০ টাকা কমতে দেখছি।” এরপর তিনি হিন্দিতে লিখেছেন, “ইয়ে হ্যায় ইন্ডিয়াকা দম।” মমতা বন্দ্যোপাধ্যায়ের এই সোশ্যাল মিডিয়া পোস্টটি, রিপোস্ট করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল।


একইভাবে, সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্সে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়্গে দাবি করেছেন, বিজেপির ভোট কমছে বলেই ‘নির্বাচনী উপহার’ বিতরণ করা শুরু করেছে মোদী সরকার। তিনি লিখেছেন, “জনগণের কষ্টার্জিত অর্থ লুট করে, নির্দয় মোদি সরকার এখন মা-বোনদের প্রতি সদিচ্ছা প্রদর্শন করছে। সাড়ে ৯ বছর ধরে, ৪০০ টাকার এলপিজি সিলিন্ডার ১১০০ টাকায় বিক্রি করে, তারা সাধারণ মানুষের জীবন ধ্বংস করে চলেছে।”


তিনি আরও দাবি করেছেন, সাড়ে ৯ বছর ধরে ‘নির্যাতনের’ পর, এই ‘নির্বাচনী ললিপপ’ কোনও কাজে লাগবে না। তিনি আরও জানিয়েছেন, রাজস্থানের মতো অনেক রাজ্যেই কংগ্রেস গরিবদের জন্য ৫০০ টাকার গ্যাস সিলিন্ডার দিচ্ছে। এই অবস্থায় ২০০ টাকা ভর্তুকি দিয়ে দেশের মানুষের ক্ষোভ প্রশমিত করা যাবে না বলে জানিয়েছেন তিনি। তিনি আরও বলেছেন, “মূল্যস্ফীতি নিয়ন্ত্রণে একমাত্র বিকল্প হল বিজেপিকে প্রস্থানের দরজা দেখানো।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours