সিলিন্ডার প্রতি ২০০ টাকা করে দাম কমছে রান্নার গ্যাসের। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে শুরু করে বিজেপি নেতা এবং কেন্দ্রীয় মন্ত্রীরা, কেন্দ্রীয় মন্ত্রিসভার এই পদক্ষেপের ভূয়সী প্রশংসা করেছেন।

LPG price cut: 'ঐতিহাসিক পদক্ষেপ, রাখির উপহার', গ্যাসের দাম কমায় উচ্ছ্বসিত গেরুয়া শিবির
প্রতীকী ছবি

নয়া দিল্লি: দেশের মা-বোনদের রক্ষাবন্ধনের উপহার। এমনটাই বলছেন বিজেপি নেতারা। মঙ্গলবার (২৯ অগস্ট), গৃহস্থালীর ১৪.২ কেজি ওজনের এলপিজি সিলিন্ডারে ২০০ টাকা করে ভর্তুকি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে মোদী মন্ত্রিসভা। ফলে, সিলিন্ডার প্রতি ২০০ টাকা করে দাম কমছে রান্নার গ্যাসের। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে শুরু করে বিজেপি নেতা এবং কেন্দ্রীয় মন্ত্রীরা, কেন্দ্রীয় মন্ত্রিসভার এই পদক্ষেপের ভূয়সী প্রশংসা করেছেন।



এদিন, রান্নার গ্যাসের দাম কমার বিষয়ে মন্ত্রিসভার সিদ্ধান্তের কথা ঘোষণা করেন কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুর। তিনি জানান, রাখি এবং ওনাম উপলক্ষ্যে দেশের কোটি কোটি মহিলাকে বিশেষ উপহার দিলেন প্রধানমন্ত্রী মোদী। তাঁর ঘোষণার পরই, সোশ্যাল মিডিয়ায় প্রধানমন্ত্রী লেখেন, “রক্ষা বন্ধনের উত্সব আমাদের পরিবারে সুখ বৃদ্ধির দিন। গ্যাসের দাম কমানোর ফলে আমার পরিবারের বোনদের স্বস্তি বাড়বে এবং তাদের জীবন সহজ হবে। প্রত্যেক বোন সুখী হোক, সুস্থ থাকুক, সুখে থাকুক, এটাই ভগবানের কাছে আমার কামনা।”


কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধান বলেছেন, এটা প্রধানমন্ত্রী মোদীর এক ঐতিহাসিক পদক্ষেপ। তিনি আরও জানান, ২০০ টাকা করে ভর্তুকি দেওয়ার পাশাপাশি, উজ্জ্বলা যোজনার আওতায় আরও ৭৫ লক্ষ ঘরে এলপিজি সংযোগ দেবে সরকার। আরেক কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি, এই ‘রাখির উপহারের’ জন্য প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা জানিয়েছেন। উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেছেন, প্রধানমন্ত্রীর এই ঐতিহাসিক সিদ্ধান্তে ১০.৩৫ কোটি সুবিধাভোগী উপকৃত হবেন। অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা বলেছেন, “এই সিদ্ধান্তে ফের বোঝা গেল, সহানুভূতি এবং ক্ষমতায়ন হল প্রধানমন্ত্রী মোদীর সরকারের দুই প্রধান বৈশিষ্ট্য।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours