ওয়েস্ট ইন্ডিজ সফরের পর ভারতীয় দলের আয়ার্ল্যান্ডে সফরে যাওয়ার কথা। সম্প্রতি জানা গিয়েছে, ভারতের হেড কোচ রাহুল দ্রাবিড়কে এই সফরে হয়তো পাঠাবে না বিসিসিআই। দ্রাবিড়ের অনুপস্থিতিতে তা হলে কে হবেন ভারতের হেড কোচ?

Rahul Dravid: আয়ার্ল্যান্ড সফরে হয়তো বিশ্রামে রাহুল দ্রাবিড়, টিম ইন্ডিয়ার কোচ হিসেবে যাবেন কে?Rahul Dravid: আয়ার্ল্যান্ড সফরে হয়তো বিশ্রামে দ্রাবিড়, টিম ইন্ডিয়ার কোচ হিসেবে যাবেন কে?
Image Credit Source: Twitter
নয়াদিল্লি: বর্তমানে ক্যারিবিয়ান সফরে গিয়েছে ভারতীয় দল। রোহিত শর্মাদের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজে রয়েছেন তাঁদের হেড কোচ রাহুল দ্রাবিড়ও (Rahul Dravid)। এই ওয়েস্ট ইন্ডিজ সফরের ৫ দিন পরেই আয়ার্ল্যান্ডের বিরুদ্ধে খেলার কথা ভারতের। সম্প্রতি সংবাদ ওয়েবসাইট, ক্রিকবাজের খবর অনুযায়ী, ওয়েস্ট ইন্ডিজ সফরের (India Tour of West Indies) পর বিশ্রাম দেওয়া হতে পারে রাহুল দ্রাবিড়-সহ ভারতীয় টিমের সাপোর্ট স্টাফদের। তেমনটা হলে, দ্রাবিড়ের অনুপস্থিতিতে ভারতের আয়ার্ল্যান্ড সফরে (India Tour of Ireland) তা হলে কে হবেন টিম ইন্ডিয়ার হেড কোচ? বিস্তারিত জেনে নিন  এর এই প্রতিবেদনে।


অগস্টেই রয়েছে এশিয়া কাপ। তারপর ভারতের মাটিতে এ বছরই রয়েছে ওডিআই বিশ্বকাপ। তাই ওয়েস্ট ইন্ডিজ সফরের পর যে আয়ার্ল্যান্ড সফর রয়েছে ভারতের সেখান থেকে বিশ্রাম দেওয়া হচ্ছে রাহুল দ্রাবিড়-বিক্রম রাঠোরদের। আয়ার্ল্যান্ড সফরে তিনটি টি-২০ ম্যাচ খেলছে ভারতীয় দল। জানা গিয়েছে, ওই ৩ ম্যাচের টি-২০ সিরিজে ভারতীয় দলকে নেতৃত্ব দিতে চলেছেন হার্দিক পান্ডিয়া। কারণ, সূত্রের খবর, এশিয়া কাপের আগে বিরাট কোহলি, রোহিত শর্মাদের বিশ্রাম দেওয়া হতে পারে।

রাহুল দ্রাবিড়ের অনুপস্থিতিতে ভারতের আয়ার্ল্যান্ড সফরে তা হলে কে হবেন টিম ইন্ডিয়ার হেড কোচ?

সূত্রের খবর অনুযায়ী, রাহুল দ্রাবিড়ের অনুপস্থিতিতে ভারতের আয়ার্ল্যান্ড সফরে টিম ইন্ডিয়ার কোচ হিসেবে পাঠানো হতে পারে এনসিএ প্রধান ভিভিএস লক্ষণকে। একইসঙ্গে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে তাঁর সহকারীদেরও এই সফরে ভারতীয় টিমের পক্ষ থেকে আয়ার্ল্যান্ডে পাঠানো হতে পারে। তাই টিম ইন্ডিয়ার আসন্ন আয়ার্ল্যান্ড সফরে হেড কোচের দায়িত্বে থাকতে পারেন ভিভিএস লক্ষ্মণ। ব্যাটিং কোচ হতে পারেন হৃষীকেশ কানিতকর অথবা শীতাংশু কোটাক। আর বোলিং কোচ হতে পারেন ট্রয় কুলি অথবা সাইরাজ বাহুতুলে।

উল্লেখ্য, ২০২২ সালেও আয়ার্ল্যান্ড সফরে গিয়েছিল ভারতীয় দল। সে বার হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে ২ ম্যাচের টি-২০ সিরিজ খেলেছিল ভারতীয় দল। সে বারও রাহুল দ্রাবিড়কে বিশ্রাম দেওয়া হয়েছিল। আর হার্দিকদের সঙ্গে কোচ হিসেবে আয়ার্ল্যান্ডে গিয়েছিলেন ভিভিএস লক্ষ্মণ। সূত্রের খবর, এই আয়ার্ল্যান্ড সফরে জাতীয় দলে ফিরতে পারেন জসপ্রীত বুমরা ও শ্রেয়স আইয়ার। তাঁরা বর্তমানে এনসিএতে ভিভিএস লক্ষ্মণের তত্ত্বাবধানে অনুশীলন করছেন।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours