ঝাড়গ্রাম জেলার সাঁকরাইল ব্লকের গেড়িয়া এলাকা। সেখানে সাত থেকে আটটি হাতির দল এলাকায় ঢুকে পড়েছে। শুধু তাই নয়, ওই এলাকায় থাকা একটি অঙ্গনওয়াড়ি কেন্দ্র ভেঙে দেওয়া হয়েছে।

Elephant Attack: অব্যাহত হাতির দাপট, ঝাড়গ্রামে ভাঙছে একের পর বাড়ি, খাবার খেয়ে পালিয়ে যাচ্ছে দাঁতালহাতির হামলায় ভাঙল ঘর

ঝাড়গ্রাম: দাঁতালের দাপটে ভাঙছে একের পর এক বাড়ি। উৎপাত কিছুতেই যেন ঠেকানো যাচ্ছে না। খাবারের লোভে দাঁতাল আসছে। তারপর একের পর এক বাড়ি ভাঙচুর করে পালিয়ে যাচ্ছে। এ দিকে, হাতির হামলায় বাড়ি ঘর ভেঙে গেলেও এলাকাবাসী ক্ষতিপূরণ পাচ্ছেন না বলে দাবি করেছে।


ঝাড়গ্রাম জেলার সাঁকরাইল ব্লকের গেড়িয়া এলাকা। সেখানে সাত থেকে আটটি হাতির দল এলাকায় ঢুকে পড়েছে। শুধু তাই নয়, ওই এলাকায় থাকা একটি অঙ্গনওয়াড়ি কেন্দ্র ভেঙে দেওয়া হয়েছে। শুধু তাই নয়, ভিতরে থাকা চাল-ডাল বের করে খেয়ে নষ্ট করার অভিযোগ উঠেছে।

শনিবার সকাল থেকে এই নিয়ে গ্রামবাসীরা বিক্ষোভ দেখান। তাঁরা সাঁকরাইল ব্লকের চামটিডাঙা এলাকায় পথ অবরোধ করে শুরু করেন। তাঁদের সকলের দাবি হাতির দলকে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া উচিত। পাশাপাশি যা যা ক্ষয়ক্ষতি হয়েছে তার সঠিক ক্ষতিপূরণ দাবি করেছেন তারা।


স্থানীয় এক বাসিন্দা বলেন, “প্রায় রোজই এলাকায় হাতি উৎপাত করে। কখনও কারোর বাড়ি ভেঙে দিচ্ছে। কখনও বাড়ির ছাদ। নিত্যদিন এই ঝামেলা লেগেই চলেছে। অথচ আমরা ক্ষতিপূরণ পাচ্ছি না। আমরা চাই যা যা ক্ষতি হয়েছে তার যেন ক্ষতিপূরণ দেয় সরকার।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours