ডেঙ্গি আক্রান্ত ওই রোগীর মৃত্যুর পর এলাকাবাসীদের মনে আতঙ্কদানা বাঁধতে শুরু করেছে। আগে থেকে এলাকায় কোনওরকম তৎপরতা কলকাতা পুরনিগমের তরফে দেখা যায়নি বলে ক্ষোভ উগরে দিচ্ছেন স্থানীয় বাসিন্দারা।

Dengue Death: ফের ডেঙ্গি আক্রান্ত রোগীর মৃত্যু কলকাতায়, উদ্বেগ বাড়াচ্ছে মশার উপদ্রবএম আর বাঙুর

কলকাতা: ডেঙ্গি আক্রান্ত আরও এক রোগীর মৃত্যু কলকাতায়। মৃতের নাম অনিমা সর্দার (৪৫)। বাড়ি ঠাকুরপুকুরের বাখরাহাট রোড এলাকায়। বিগত বেশ কয়েকদিন ধরেই জ্বরে ভুগছিলেন তিনি। গত বৃহস্পতিবার থেকে হাসপাতালে ভর্তি ছিলেন। গতকাল এম আর বাঙ্গুর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তাঁর। শুক্রবার দুপুর ১ টা ১৫ মিনিট নাগাদ মৃত্যু হয় ওই রোগীর। এদিকে ডেঙ্গি আক্রান্ত ওই রোগীর মৃত্যুর পর এলাকাবাসীদের মনে আতঙ্কদানা বাঁধতে শুরু করেছে। আগে থেকে এলাকায় কোনওরকম তৎপরতা কলকাতা পুরনিগমের তরফে দেখা যায়নি বলে ক্ষোভ উগরে দিচ্ছেন স্থানীয় বাসিন্দারা।


এলাকাবাসীদের একাংশের বক্তব্য, ওই রোগীর মৃত্যুর পর পুরনিগমের তরফে আশপাশের এলাকায় ব্লিচিং পাউডার ছড়িয়ে দিয়ে যাওয়া হয়েছে। কিন্তু তার আগে কখনও পুরকর্মীদের দেখা যায়নি বলে অভিযোগ। পুরনিগমের তরফে আশপাশের এলাকার ঝোপ-জঙ্গলও সেভাবে পরিষ্কার করা হয় না বলেও অভিযোগ তুলছেন স্থানীয় বাসিন্দারা। ডেঙ্গি আক্রান্ত রোগীর মৃত্যুর খবর এলাকায় চাউর হতেই স্থানীয় বাসিন্দাদের মধ্যে আতঙ্কের বাতাবরণ তৈরি হয়েছে।

জানা যাচ্ছে, অনিমা সর্দার নামে ওই মাঝবয়সি মহিলা গত বেশ কয়েকদিন ধরেই জ্বরে ভুগছিলেন। কিন্তু প্রথম দিকে সেভাবে শারীরিক পরীক্ষা করাননি তিনি। পরবর্তীতে রক্তপরীক্ষা করানোর পর শরীরের ডেঙ্গির সংক্রমণ ধরা পড়ে। বৃহস্পতিবারই ডেঙ্গি নিয়ে এমআর বাঙ্গুর হাসপাতালে ভর্তি হন তিনি। শারীরিক অবস্থা এতটাই খারাপ হয়ে গিয়েছিল, হাসপাতালে ভর্তির চব্বিশ ঘণ্টা কাটতে না কাটতেই মৃত্যু হয় ওই রোগীর।

উল্লেখ্য, রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি নিয়ে ইতিমধ্যেই উদ্বেগ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। মুখ্যমন্ত্রীর নির্দেশে গত বৃহস্পতিবার নবান্নে একদফা বৈঠকেও বসেছিলেন রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী ও স্বাস্থ্যসচিব নারায়ণ স্বরূপ নিগম। বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্যের স্বাস্থ্যকর্তারাও। রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি মোকাবিলায় আট দফা রণকৌশলও স্থির করা হয়েছে নবান্নের তরফে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours