সিবিআই সূত্রে খবর, কমিশন গোয়েন্দা সংস্থাকে জানিয়েছে নির্দিষ্ট একটি ফাইল দফতরে খুঁজে পাওয়া যাচ্ছে না। এক বছর ধরে তার খোঁজ মেলেনি।

Group C Scam: গ্রুপ সি মামলার ফাইল উধাও, CBI-কে জানাল বিকাশ ভবনবিকাশ ভবন (ফাইল ছবি)
কলকাতা: স্কুল নিয়োগের ফাইল উধাও। এসএসসি দফতর থেকে নিয়োগ সংক্রান্ত নথির খোঁজ মিলছে না। সিবিআই-কে এমনটাই জানিয়েছে কমিশন। গ্রুপ-সি-র মামলায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা বিকাশ ভবনের কাছে কিছু তথ্য চেয়ে পাঠিয়েছিল। সূত্রের খবর, তারই উত্তরে নথি উধাওয়ের কথা জানিয়েছে কমিশন।


সিবিআই সূত্রে খবর, কমিশন গোয়েন্দা সংস্থাকে জানিয়েছে নির্দিষ্ট একটি ফাইল দফতরে খুঁজে পাওয়া যাচ্ছে না। এক বছর ধরে তার খোঁজ মেলেনি। এমনকী ফাইলটি খুঁজে পেতে বিধাননগর উত্তর থানায় জেনারেল ডাইরিও করা হয়। কিন্তু এরপরও Group C Scam: Bikash Bhaban Files Complaint to CBI over missing file on Group-C Caseওই ফাইলের খোঁজ নেই। সিবিআইকে এমনটাই জানিয়েছে কমিশন।

জানা যাচ্ছে, যেহেতু বিধাননগর থানায় অভিযোগ দায়ের করা হয়েছিল, সেই কারণে সিবিআই এবার পুলিশ আধিকারিকদের সঙ্গে কথা বলতে পারে। খতিয়ে দেখা হবে ফাইলটি খোঁজার জন্য কী কী পদক্ষেপ করা হয়েছিল থানা থেকে। কারণ শিক্ষা সচিব মণীশ জৈনকে জিজ্ঞাসাবাদের পর বেশ কিছু তথ্য প্রমাণ হাতে পেয়েছিলেন গোয়েন্দা আধিকারিকরা। যার ভিত্তিতেই কমিশনের কাছে সেই সংক্রান্ত নথি চেয়ে পাঠান তাঁরা। কিন্তু সেই গুরুত্বপূর্ণ নথি কীভাবে উধাও হল, কে সেই তথ্যগুলি সংরক্ষণের দায়িত্বে ছিলেন তা সব কিছুই এবার খতিয়ে দেখবেন তদন্তকারী আধিকারিকরা।


ফাইল উধাওয়ের ঘটনা প্রসঙ্গে বলতে গিয়ে স্কুল সার্ভিস চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার বলেছেন যে, তাঁদের দফতর থেকে সম্প্রতি কোনও ফাইল উধাও হয়ে যায়নি। সিবিআই-কেও এমন কোনও তথ্য তারা জানাননি। পাশাপাশি তারা আরও জানিয়েছেন, ফাইল উধাও নিয়ে পুলিশের কাছেও কোনও অভিযোগ দায়ের হয়নি।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours