বৃহস্পতিবার বিকেলে ভোটের দিন ঘোষণা করেছেন নির্বাচন কমিশনার রাজীব সিনহা। ৮ জুলাই হবে ভোটগ্রহণ ও ১১ জুলাই হবে ফল প্রকাশ।

Panchayat Election 2023: মাত্র ৫ দিনে ৭৪ হাজার মনোনয়ন সম্ভব? ভোটের দিন ঘোষণার পরই প্রশ্ন বিরোধীদেরকমিশনের ঘোষণার পর প্রশ্ন তুলল বিজেপি
কলকাতা: দীর্ঘ জল্পনার পর পঞ্চায়েত নির্বাচনের দিন ঘোষণা করেছে নির্বাচন কমিশন। মনোনয়ন জমা দেওয়ার জন্য ৯ থেকে ১৫ জুন পর্যন্ত সময় বেঁধে দেওয়া হয়েছে। কমিশনের সেই ঘোষণার পরই প্রশ্ন তুলতে শুরু করেছেন বিরোধীরা। তাঁদের দাবি, এই সময়সীমার মধ্যেই পড়ছে শনিবার ও রবিবার। সরকারি ছুটির দিন হওয়ায় ওই দিনগুলিতে কোনও কাজ হবে না বলেই দাবি তাঁদের। সে ক্ষেত্রে মাত্র ৫ দিন কেন ধার্য করা হল? তা নিয়ে প্রশ্ন তুলে টুইট করেছেন বিজেপির কেন্দ্রীয় নেতা অমিত মালব্য। অন্যদিকে, ভোটের দিন ঘোষণার আগে সর্বদলীয় বৈঠক কেন হল না, তা নিয়েও প্রশ্ন তুলেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।


বৃহস্পতিবার বিকেলে ভোটের দিন ঘোষণা করেছেন নির্বাচন কমিশনার রাজীব সিনহা। ৮ জুলাই হবে ভোটগ্রহণ ও ১১ জুলাই হবে ফল প্রকাশ। কেন্দ্রীয় বাহিনী ব্যবহার করা হবে কি না, সে বিষয়ে কিছু জানানো হয়নি।


ঘোষণার পরই টুইটে অমিত মালব্য লিখেছেন, ‘বিরোধী দলগুলিকে মনোনয়ন থেকে বঞ্চিত করার জন্য এত কম সময় দেওয়া হয়েছে।’ এর মধ্যেই ‘কারচুপি’ শুরু হয়ে গিয়েছে বলেও দাবি করেছেন তিনি। শাসক দলকে কটাক্ষ করে তিনি লিখেছেন, ‘কেন ভোটের ভান করছেন মমতা বন্দ্যোপাধ্যায়, ভোট ঘোষণা করে দিলেই তো পারেন।’


অন্যদিকে, নির্বাচন কমিশনের ঘোষণা নিয়ে একাধিক অভিযোগ তুলেছেন শুভেন্দু অধিকারী। প্রথমত, তাঁর অভিযোগ, ব্লক, জেলা বা রাজ্যস্তরে কোনও সর্বদলীয় বৈঠক না করে এই প্রথমবার কোনও ভোটের দিন ঘোষণা করা হল। পাশাপাশি, ভোটের নিরাপত্তা ও মনোনয়নের মেয়াদ নিয়েও প্রশ্ন তুলেছেন শুভেন্দু।

হিংসা বা সন্ত্রাসের কারণে যদি কেউ আঘাতপ্রাপ্ত হন, তার দায় নির্বাচন কমিশনার রাজীব সিনহাকে নিতে হবে বলেও দাবি করেছেন শুভেন্দু।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours