ঘটনা ২০০৮ সালের। ৫ লক্ষ টাকার ব্যাঙ্ক লোন নিয়েছিলেন দাসপুর থানার মামুদপুরের বাসিন্দা শঙ্কর খামরুই। বর্তমানে কাজের জন্য তিনি বাইরে থাকেন।

Daspur: ঋণ মেটাতে না পারায় বাড়ি সিল ব্যাঙ্কের, খোলা আকাশের নিচে অসুস্থ বৃদ্ধা ও সন্তান কোলে রাত কাটাচ্ছেন মহিলা(নিজস্ব চিত্র)
দাসপুর: কোলে ছোট সন্তান। সঙ্গে রয়েছেন অসুস্থ শাশুড়ি। তাঁদের নিয়েই বাড়ির বাইরে রাত কাটাচ্ছেন গৃহবধূ। ঋণ পরিশোধ করতে না পারায় তাঁদের বাড়ি কেড়েছে ব্যাঙ্ক। পুলিশের হস্তক্ষেপে ব্যাঙ্ক কর্তৃপক্ষ বাড়িটিতে তালা লাগানোয় এখন খোলা ছাদের তলায় ওই পরিবার।


ঘটনা ২০০৮ সালের। ৫ লক্ষ টাকার ব্যাঙ্ক লোন নিয়েছিলেন দাসপুর থানার মামুদপুরের বাসিন্দা শঙ্কর খামরুই। বর্তমানে কাজের জন্য তিনি বাইরে থাকেন। বাড়িতে রয়েছে স্ত্রী-সন্তান আর অসুস্থ মা। তবে ব্যাঙ্কের ঋণ না মেটানোর জন্য আদালতের নির্দেশে দাসপুর থানার পুলিশকে সঙ্গে নিয়ে ব্যাঙ্ক কর্তৃপক্ষ শঙ্কর খামরুইয়ের বাড়ির সমস্ত সদস্য তাঁদের যাবতীয় আসবাব বাড়ি থেকে বার করে দেয় বলে অভিযোগ। সঙ্গে ওই বাড়িটিকেও সিল করে দেওয়া হয়।

অভিযোগ, বছরের পর বছর কেটে গেলেও শঙ্করবাবু ব্যাঙ্ক থেকে নেওয়া ঋণ শোধ করেননি। অন্যদিকে শঙ্কর বাবুর স্ত্রীর দাবি, ৫ লক্ষ টাকার মধ্যে ৩ লক্ষ টাকা তাঁরা শোধ করে দিয়েছিলেন। বকেয়া টাকা তাঁরা কিছু কিছু করে শোধ করতে চেয়েছিলেন। কিন্তু ব্যাঙ্ক কোনও কথাই শোনেনি। অপরদিকে, ব্যাঙ্ক কর্তৃপক্ষের দাবি কাগজে কলমে নেওয়া ঋণ এখনও বকেয়া। একাধিকবার নোটিস করার পরও তা মকুব করতে পারেনি ওই পরিবার সেই কারণেই বাড়িটি সিল করে দেওয়া হয়েছে।


এ দিকে, আদালতের নির্দেশ মানতে বাধ্য প্রশাসন। কিছুক্ষণ আগেও যে পরিবারের মাথায় ছাদ ছিল। শুক্রবারের বিকেল গড়াতেই সে পরিবারের মাথা থেকে ছাদ উধাও। ছোট্ট সন্তান আর অসুস্থ শাশুড়িকে নিয়ে খোলা আকাশের নিচে পরিবার। এই ঘটনার খবর পেয়ে ছুটে যান দাসপুর ১ ব্লক তৃণমূল সহ সভাপতি তপন চক্রবর্তী। একখানা কালো ত্রিপল ওই পরিবারের হাতে তুলে দিয়ে এসেছেন তিনি
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours