চিপকের মাঠে মঙ্গলবার প্রথমে ব্যাট করে ১৭২ রান তোলে চেন্নাই সুপার কিংস। জবাবে গুজরাট টাইটান্সকে ১৫৭ রানে আটকে দেন দীপক চাহার, রবীন্দ্র জাডেজা, মহেশ থিকসানারা।

MS Dhoni : আম্পায়ারের সঙ্গে অপ্রয়োজনীয় তর্কে সময় নষ্ট, ধোনির উপর নির্বাসনের খাঁড়া!


চেন্নাই: হাতে পুঁজি বলতে ছিল ১৭২ রান। চলতি আইপিএলে যা মোটেও নিরাপদ রান নয়। গুজরাট টাইটান্সের মতো শক্তিশালী ব্যাটিং দলের বিরুদ্ধে তো নয়ই। এখানেই চমকে দিয়েছেন মহেন্দ্র সিং ধোনি। মাহি-মস্তিষ্ককে কাজে লাগিয়ে আইপিএলের (IPL 2023) মঞ্চে আরও একবার বাজিমাত করেছে চেন্নাই সুপার কিংস। ১৫ রানে গতবারের চ্যাম্পিয়ন গুজরাট টাইটান্সকে প্রথম কোয়ালিফায়ার ম্যাচে হারিয়ে রেকর্ড দশম বারের মতো আইপিএলের ফাইনালে চেন্নাই সুপার কিংস। সিএসকে সমর্থকদের খুশির অন্ত নেই। ফাইনালে ওঠার আনন্দের মাঝেই উদ্বেগের খবর এসেছে। দলের অধিনায়ক ও প্রাণভোমরা মহেন্দ্র সিং ধোনিই সিএসকে জনতার কপালে ভাঁজ ফেলেছেন। ম্যাচ জেতার জন্য ধোনি (MS Dhoni) এমন কিছু কৌশল অবলম্বন করেছেন যার জেরে নির্বাসিত হতে পারেন তিনি। বোর্ডের শাস্তির খাঁড়া নেমে এলে ফাইনালে ধোনির খেলা নিয়ে থাকবে ঘোর সংশয়। বিস্তারিত রইল এই প্রতিবেদনে।


চিপকের মাঠে মঙ্গলবার প্রথমে ব্যাট করে ১৭২ রান তোলে চেন্নাই সুপার কিংস। জবাবে গুজরাট টাইটান্সকে ১৫৭ রানে আটকে দেন দীপক চাহার, রবীন্দ্র জাডেজা, মহেশ থিকসানারা। ঘটনাটি গুজরাটের ইনিংসের ১৬তম ওভারে। লঙ্কা পেসার মাথিশা পাথিরানাকে দিয়ে বল করাতে চেয়েছিলেন ধোনি। কিন্তু আম্পায়ার তাতে বাধা দেন। কারণ প্রথম ওভার শেষ করার পর পাথিরানা ৯ মিনিটের ব্রেক নিয়েছিলেন। নিয়ম অনুযায়ী, ব্রেকের পর অন্তত ৫ মিনিট মাঠে থাকতে হবে তারপরই বল করতে পারবেন। পাথিরানাকে বাধা দিলে আম্পায়ারের সঙ্গে কথা বলতে চলে যান সিএসকে অধিনায়ক। কম করে ৪ মিনিট ধরে কথা বলেন দু’জনে। ততক্ষণে বিরতির পর পাথিরানার মাঠে ৫ মিনিট সময় কাটানো হয়ে যায়। আম্পায়ারের সঙ্গে কথা বলার পর বল করতে নামেন পাথিরানা। ওই সময়ের মধ্যে অন্য কোনও বোলারের হাতে বল তুলে দেননি ধোনি। ম্যাচের পর তাঁর বিরুদ্ধে ইচ্ছাকৃতভাবে সময় নষ্ট করার অভিযোগ উঠেছে। যদিও এই বিষয়ে এখনও বোর্ডের পক্ষ থেকে কোনওরকম পদক্ষেপ নেওয়া হয়নি। অপ্রয়োজনে সময় নষ্ট করায় হয় জরিমানা নয়তো এক ম্যাচ নির্বাসিত হতে পারেন তিনি। আইপিএলের নিয়ম তাই বলছে।


ধোনির এই ইচ্ছাকৃতভাবে সময় নষ্টের ঘোর বিরোধিতা করেন ধারাভাষ্যকার সাইমন ডুল এবং সুনীল গাভাসকর। অন এয়ারে সাইমন ডুল বলেন, “আম্পায়ারের সঙ্গে এই ৫ মিনিটের তর্ক একেবারেই অপ্রয়োজনীয়। এই সময়ের মধ্যে অন্য বোলারকে দিয়ে বল করাতেই পারতেন। ম্যাচের পর এই নিয়ে বিপদে পড়তে পারেন ধোনি।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours