বৃহস্পতিবারই সেই জনসংযোগ যাত্রার ২০০০ কিলোমিটারের যাত্রাপথ সম্পূর্ণ করেছেন তৃণমূলের সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্য়ায়।

Mamata-Abhishek: 'মানুষের হৃদয় জিতে ২ হাজার কিমি পার', মমতার অভিনন্দনে 'ধন্যবাদ' অভিষেকেরফাইল ছবি
কলকাতা : রাজ্যের এক প্রান্ত থেকে আর এক প্রান্তে যাবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, কথা বলবেন মানুষের সঙ্গে। সেই কর্মসূচির কথা প্রথম সামনে এনেছিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্য়ায়ই। পঞ্চায়েত নির্বাচনের আগে মাটির কাছাকাছি পৌঁছে যাওয়াই ছিল তৃণমূল উদ্দেশ্য। পরে আনুষ্ঠানিকভাবে সেই কর্মসূচির নামকরণ করা হয় ‘তৃণমূলের নবজোয়ার।’ সেই কর্মসূচিই পার করেছে ফেলেছে ২০০০ কিলোমিটার পথ। উত্তরবঙ্গে পার করে দক্ষিণে পৌঁছে গিয়েছেন অভিষেক। সেই পথ পার করার জন্য অভিষেককে অভিনন্দন জানালেন মমতা। শুক্রবারই টুইটে অভিনন্দন জানিয়েছেন তিনি।


বৃহস্পতিবারই সেই জনসংযোগ যাত্রার ২০০০ কিলোমিটারের যাত্রাপথ সম্পূর্ণ করেছেন তৃণমূলের সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। কোচবিহার থেকে শুরু করে বীরভূম পার হয়ে বর্তমানে তিনি পূর্ব বর্ধমানে পৌঁছেছেন। যা গত ২৫ এপ্রিল শুরু হয়েছিল এই যাত্রা।

মমতা বন্দ্যোপাধ্যায় টুইটে লিখেছেন, অভিষেকের নেতৃত্বে মানুষের হৃদয় জয় করে ২০০০ কিলোমিটার পার করেছে জনসংযোগ যাত্রা। তাই অভিষেককে অভিনন্দন। এই যাত্রায় গণতন্ত্রের ভিত মজবুত হচ্ছে বলে উল্লেখ করেছেন তিনি। সব শেষে তিনি লিখেছেন, ‘আমরা আশ্বাস দিচ্ছি, বাংলা একদিন সাফল্যের শিখরে পৌঁছবে।’


উত্তরে অভিষেক লিখেছেন, ‘ধন্যবাদ দিদি। আপনার আশীর্বাদ ও উৎসাহ আমাদের পুরো টিমকে অনুপ্রেরণা জোগাবে।’

গত ১৭ দিনে জনসংযোগ যাত্রায় আটটি জেলা পার করেছেন অভিষেক। কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, মালদহ, মুর্শিদাবাদ এবং বীরভূম পেরিয়ে পৌঁছেছেন বর্ধমানে। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে ৫০টিরও বেশি জনসভা, ৩৫টিরও বেশি বিশেষ অনুষ্ঠান এবং একাধিক রোড শো অনুষ্ঠিত হয়েছে। ৩ হাজার ৩৪৩টি গ্রাম পঞ্চায়েতের মধ্যে ইতিমধ্য়েই ১ হাজার ৬ টিরও বেশি গ্রাম পঞ্চায়েতে পৌঁছে গিয়েছে জনসংযোগ যাত্রা।

উল্লেখ্য, কর্মসূচি শুরুর আগেও নতুন কর্মসূচির প্রশংসা করেছিলেন তৃণমূল সুপ্রিমো। এক সাংবাদিক বৈঠকে মমতা বলেছিলেন, এত গরমে মধ্যে এই যাত্রা করতে নিষেধ করেছিলেন তিনি। তবে ‘দিদি’র সেই টুইট রিটুইট করে ধন্যবাদও জ্ঞাপন করেছিলেন অভিষেক
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours