গত ৫ মে কেরল হাইকোর্টের বিচারপতি এন নগরেশ ও বিচারপতি সোফি থমাসের ডিভিশন বেঞ্চ ছবি মুক্তিতে কোনও স্থগিতাদেশ দেয়নি। আদালতের তরফে বলা হয়, ছবিটি সত্য ঘটনা থেকে অনুপ্রাণিত বলে উল্লেখ করা হয়েছে।

The Kerala Story: 'দ্য কেরালা স্টোরি' নিয়ে বিতর্ক এবার পৌঁছল শীর্ষ আদালতেসুপ্রিম কোর্টে উঠবে 'দ্য কেরালা স্টোরি'র মামলা
নয়া দিল্লি : দেশ জুড়ে চর্চার কেন্দ্রে বিতর্কিত ছবি ‘দ্য কেরালা স্টোরি’। ইতিমধ্যেই পশ্চিমবঙ্গে এই ছবি সরকারি ভাবে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। এবার সেই সিনেমা নিয়ে বিতর্ক পৌঁছল সুপ্রিম কোর্টে। আগামী ১৫ মে মামলাটি শুনবে শীর্ষ আদালত। কেরল হাইকোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ করে মামলা হয়েছে সুপ্রিম কোর্টে। প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় ও বিচারপতি পিএস নরসিংহের বেঞ্চে হবে সেই আবেদনের শুনানি। মামলাকারীর তরফে কপিল সিবল জরুরি ভিত্তিতে শুনানির আবেদন জানিয়েছিলেন।


গত ৫ মে দেশের সিনেমা হল ও মাল্টিপ্লেক্সগুলিতে মুক্তি পেয়েছে ‘দ্য কেরালা স্টোরি’। ওই ছবির বিরুদ্ধে মামলা হলেও কেরল হাইকোর্ট ছবির মুক্তিতে স্থগিতাদেশ দেয়নি। ফলে কোনও বাধা ছাড়াই মুক্তি পায় অভিনেত্রী আদাহ শর্মা ওই ছবি। কিন্তু নির্দেশকে চ্যালেঞ্জ করেই মামলা হয়েছে সুপ্রিম কোর্টে। সিবল এদিন প্রধান বিচারপতির বেঞ্চে মামলা উল্লেখ করে জানিয়েছেন, হাইকোর্ট অন্তর্বর্তী স্থগিতাদেশ দেয়নি। এই মামলা জরুরি ভিত্তিতে শুনানি হওয়া প্রয়োজন।

গত ৫ মে কেরল হাইকোর্টের বিচারপতি এন নগরেশ ও বিচারপতি সোফি থমাসের ডিভিশন বেঞ্চ ছবি মুক্তিতে কোনও স্থগিতাদেশ দেয়নি। আদালতের তরফে বলা হয়, ছবিটি সত্য ঘটনা থেকে অনুপ্রাণিত বলে উল্লেখ করা হয়েছে। সেন্সর বোর্ডও যে এই ছবিতে ছাড়পত্র দিয়েছে, সে কথাও উল্লেখ করেছে হাইকোর্ট। ছবির ট্রেলার দেখার পর তাতে কোনও সম্প্রদায়কে আঘাত করার কোনও উদাহরণ খুঁজে পায়নি আদালত।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours