ভারতের প্রযুক্তিগত উন্নতিতে বিভিন্ন ক্ষেত্রে ডিজিটালের ব্যবহার, ইউপিআই, কো-উইন অ্যাপ ব্যবহার থেকে ৫জি-র অগ্রগতি সহ টেলিকম ক্ষেত্রের উন্নয়নের কথা তুলে ধরেন অশ্বিনী বৈষ্ণব।

Ashwini Vaishnaw: উদীয়মান 'টেকনোলজি পাওয়ার হাউস' হিসাবে আবির্ভূত হচ্ছে ভারত: অশ্বিনী বৈষ্ণবকেন্দ্রীয় মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব।
নয়া দিল্লি: ডিজিটাল ও প্রযুক্তিগত ক্ষেত্রে ভারত ‘উদীয়মান’ দেশ হিসাবে এগিয়ে চলেছে। জাপানে আয়োজিত জি-৭ (G-7) সামিটে ডিজিটাল ও প্রযুক্তি মন্ত্রীদের সঙ্গে বৈঠক করে দেশে ফিরে এমনটাই জানালেন কেন্দ্রীয় তথ্য ও প্রযুক্তি মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব (Ashwini Vaishnaw)। আর এর সম্পূর্ণ কৃতিত্ব প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (PM Narendra Modi) ‘দূরদর্শিতা’কেই দিয়েছেন তিনি।

জি-৭ সামিটে ডিজিটাল ও প্রযুক্তি মন্ত্রীদের সঙ্গে বৈঠকের পর দেশে ফিরে কেন্দ্রীয় মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব বলেন, “ভারত স্পষ্টত উদীয়মান প্রযুক্তি পাওয়ার হাউস হিসাবে এবং একটা বিশ্বস্ত অংশীদার হিসাবে আবির্ভূত হচ্ছে। এর কারণ অবশ্যই প্রধানমন্ত্রী মোদীজির ডিজিটাল ইন্ডিয়া এবং মেক ইন ইন্ডিয়া-র মতো দূরদর্শী কর্মসূচি। আজ বিশ্বব্যাপী প্রযুক্তি বিকাশকারী হিসাবে ভারতের অগ্রগতি থেকে শিক্ষা নেওয়ার প্রবল আগ্রহ দেখা যাচ্ছে।”



Badrinath Dham: আজ থেকে খুলল বদ্রীনাথ ধামের দরজা, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নামেই হল প্রথম পুজো
জানা গিয়েছে, আগামী ২৯ ও ৩০ এপ্রিল জাপানের তাকাসামির গুমায় জি-৭ সামিট অনুষ্ঠিত হয়। সেই সামিটে জি-৭ অন্তর্ভুক্ত ডিজিটাল ও প্রযুক্তি মন্ত্রীদের সঙ্গে ভারতের প্রতিনিধি হিসাবে বৈঠক করেন কেন্দ্রীয় তথ্য-প্রযুক্তি মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। সেই বৈঠকে পরিকাঠামো সহ বিভিন্ন ক্ষেত্রে ভারতের দেশীয় প্রযুক্তির কথা তুলে ধরেন তিনি। জনসংখ্যার হার সামাল দিতে কী ভাবে পরিকাঠামো ক্ষেত্রে প্রযুক্তির ব্যবহার করা হচ্ছে, তাও বৈঠকে উল্লেখ করেন কেন্দ্রীয় মন্ত্রী। এপ্রসঙ্গে আধারের ডিজিটালি ব্যবহার, ইউপিআই, কো-উইন অ্যাপ ব্যবহার থেকে ৫জি-র অগ্রগতি সহ টেলিকম ক্ষেত্রের উন্নয়নের কথা তুলে ধরেন অশ্বিনী বৈষ্ণব।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours