কোহলির পরিবারের সদস্যদের উদ্দেশ্য করে নোংরা ভাষায় কটাক্ষ করেন নবীন উল হক। যা শুনে মাঠেই মেজাজ হারান কোহলি।

Virat vs Naveen-Ul-Haq: 'তোর জায়গা আমার পায়ের নিচে', আফগান পেসারকে 'অওকাত' বোঝালেন বিরাট!
Image Credit Source: Twitter
কলকাতা: বিতর্কের রেশ যেন থামছেই না। সোমবার লখনউয়ের একানা স্টেডিয়াম কার্যত যুদ্ধক্ষেত্রে পরিণত হয়েছিল। মাঠের প্রতিদ্বন্দ্বিতা ছাপিয়ে শিরোনামে মাঠ পরবর্তী বাক বিতণ্ডা। বিরাট কোহলি বনাম গৌতম গম্ভীর (Gautam Gambhir) এবং বিরাট কোহলি (Virat Kohli) বনাম নবীন উল হক। সোমবারের আইপিএল ম্যাচ শেষ পাড়ার ক্রিকেটের চেয়েও খারাপ আচরণ বিরাট, গম্ভীর, নবীনদের। গালাগালি থেকে প্রায় হাতাহাতি পর্যন্ত গড়াল পরিস্থিতি (IPL 2023)। বিরাটের দাবি, লখনউয়ের পেসার নবীন উল হক (Naveen-Ul-Haq) তাঁকে গালাগালি দিয়েছেন। কোহলির পরিবারের সদস্যদের উদ্দেশ্য করে নোংরা ভাষায় কটাক্ষ করেন। যা শুনে মাঠেই মেজাজ হারান কোহলি। আম্পায়ার এসে দু’জনকে শান্ত করার চেষ্টা করছিলেন। সেই মুহূর্তে বিরাটকে দেখা যায়, এক পা তুলে নবীনের দিকে তাক করেছেন। নবীনকে হয়তো বলতে চেয়েছিলেন, “তুই আমার পায়ের জুতোর যোগ্য নোস।” 


ঘটনাটি ম্যাচের ১৭তম ওভারের। টিভিতে দেখা যায়, কোহলি অন ফিল্ড আম্পায়ারের সঙ্গে উত্তেজিতভাবে কথা বলছেন। এক ওভার বাদে পুরো ফুটেজটি টিভিতে দেখানো হয় সম্প্রচারকারী চ্যানেলের তরফে। যেখানে কোহলির কোনও কথায় তিড়বিড় করে জ্বলে ওঠেন লখনউয়ের পেসার নবীন উল হক। ঠিক কী বলেছিলেন কোহলি তা বোঝা যায়নি তবে নবীনের দিকে জুতো তাক করে আঙুল দেখিয়ে কিছু বলতে থাকেন। তরুণ ক্রিকেটারের প্রতি বিরাটের এমন আচরণ মেনে নিতে পারেননি অনেকেই। বিরাটের আচরনের সমালোচনা শুরু হয়। ম্যাচের পর লখনউয়ের অধিনায়ক লোকেশ রাহুলের কাছে গিয়ে বিরাটকে নালিশ করতে দেখা যায়। বিরাটের ঠোঁটের ভাষা পড়ে যেটুকু বোঝা যাচ্ছে, তা হল বিরাটকে প্রথমে গালি দেন নবীন। পাল্টা গালাগালি করেন বিরাট। এরপর আফগান পেসার বিরাটকে বলেন, তুই কে…?



তিক্ততা এতটাই বেড়ে যায় যে বিরাট ও নবীন ম্যাচের পর হাত মেলানোর সময়ও তর্কাতর্কিতে জড়িয়ে পড়েন। একে অপরের হাত ধরেই তর্ক জুড়ে দেন।বিরাট ও নবীনের মধ্যে আসলে কী ঘটেছিল তা শুধু তাঁরাই জানেন। আশপাশে থাকা ক্রিকেটাররা সাক্ষী। তবে এমন ঘটনা মোটেও ক্রিকেটের জন্য ভালো বিজ্ঞাপন নয়। নবীন সমালোচিত হচ্ছেন সিনিয়র ক্রিকেটারের প্রতি খারাপ আচরণের জন্য। কোহলির আচরণও মেনে নেওয়া যায় না। দুই ক্রিকেটারের বেয়াদপি সহ্য করেনি বিসিসিআই। দু’জনকেই জরিমানা করা হয়েছে। ঝামেলায় জড়ানোর খেসারত হিসেবে ১.৭ কোটি টাকা জরিমানা হয়েছে বিরাটের। নবীনের ৫০ শতাংশ অর্থাৎ ১.৭৯ লাখ টাকা জরিমানা হয়েছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours