কর্নাটকের আদিবাসী মহিলা তুলাসী গৌদা। পরিবেশ সুরক্ষায় তাঁর অবদানের জন্য ২০২১ সালে ভারত সরকার তুলাসী গৌদাকে পদ্মশ্রী পুরস্কারে ভূষিত করেছে। আর ২০১৭ সালে পদ্মশ্রী পেয়েছেন লোকসঙ্গীত শিল্পী সুকরি বোম্মাগৌদার।

PM Narendra Modi: পদ্ম-প্রাপকদের সঙ্গে সাক্ষাৎ, নতজানু হয়ে প্রণাম জানালেন প্রধানমন্ত্রী, দেখুন ভিডিয়োপদ্ম-প্রাপকদের সামনে নতজানু প্রধানমন্ত্রী।
আঙ্কোলা: নির্বাচনী প্রচারে কর্নাটক সফরে গিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। ঠাসা রাজনৈতিক কর্মসূচির মধ্যেই বুধবার আঙ্কোলায় (Ankola) গিয়ে পদ্ম-প্রাপকদের (Padma Awardee) সঙ্গে সাক্ষাৎ করলেন তিনি। শুধু সাক্ষাৎ করা নয়, পদ্মশ্রী পুরস্কারপ্রাপ্ত প্রবীণ তুলাসী গৌদা এবং সুকরি বোম্মাগৌদার সঙ্গে সাক্ষাৎ করার পর নতজানু হয়ে তাঁদের প্রণাম করে আশীর্বাদ নিলেন প্রধানমন্ত্রী। পদ্ম-প্রাপকদের সামনে প্রধানমন্ত্রীর নত হয়ে প্রণাম জানানোর মুহূর্তের ভিডিয়ো বর্তমানে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।


ভাইরাল ভিডিয়োটিতে কী দেখা যাচ্ছে? ভাইরাল ভিডিয়োটিতে দেখা যাচ্ছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী পদ্মশ্রী পুরস্কারপ্রাপ্ত প্রবীণ তুলাসী গৌদা এবং সুকরি বোম্মাগৌদার সঙ্গে সাক্ষাৎ করে তাঁদের হাত ধরে প্রথমে সৌজন্য বিনিময় করেন। তারপর তুলসী গৌদা প্রধানমন্ত্রীর পা ছুঁয়ে প্রণাম জানাতে গেলে নমো তাঁকে বাধা দেন এবং দুই পদ্ম প্রাপকের সামনে মাথা নত করে, করজোড়ে তাঁদের আশীর্বাদ নিচ্ছেন নরেন্দ্র মোদী।




প্রসঙ্গত, কর্নাটকের আদিবাসী মহিলা তুলাসী গৌদা। পরিবেশ সুরক্ষায় তাঁর অবদানের জন্য ২০২১ সালে ভারত সরকার তুলাসী গৌদাকে পদ্মশ্রী পুরস্কারে ভূষিত করেছে। আর ২০১৭ সালে পদ্মশ্রী পেয়েছেন লোকসঙ্গীত শিল্পী সুকরি বোম্মাগৌদার। অসাধারণ লোকসঙ্গীত গায়িকা তিনি। সে জন্য তিনি নাইটিঙ্গেল অফ হালাক্কি নামেও পরিচিত সুকরি বোম্মাগৌদা।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours