কর্নাটকে জয়ের কাছাকাছি পৌঁছে গিয়েছে কংগ্রেস। এই জয়ের উচ্ছ্বাস নিচুতলার কর্মী থেকে কংগ্রেসের প্রথম সারির নেতাদের মধ্যে স্পষ্ট। এই জয়ের পরই দিল্লিতে কংগ্রেসের কার্যালয় থেকে রাহুল বলেন, 'শক্তির কাছে ক্ষমতার হার' হয়েছে কর্নাটকে।

Rahul Gandhi on Karnataka Election Result: 'ঘৃণার বাজার বন্ধ, খুলল ভালবাসার দোকান', কর্নাটকে জয়ের পর মন্তব্য রাহুলের
Image Credit Source: PTI
নয়া দিল্লি: কর্নাটকে ‘অপ্রতিরোধ্য’ কংগ্রেস। ৩৮ বছরের ধারা বজায় রেখেই বিজেপির পর কংগ্রেসকে বেছে নিলেন কর্নাটকবাসী। আজ সকাল থেকেই শুরু হয়েছে এই দক্ষিণী রাজ্য়ে ভোট গণনা। আর বেলা গড়াতেই বিজেপিকে পিছনে ফেলে এগিয়ে যাচ্ছে কংগ্রেস। ম্যাজিক ফিগার পেরিয়ে অন্য কোনও রাজনৈতিক দলের সাহায্য ছাড়াই সরকার গঠনের পথে গ্র্যান্ড ওল্ড পার্টি। কর্নাটকে কংগ্রেসের এই জয়ের পিছনে রাহুলের ‘ভারত জোড়ো যাত্রাকেই’ কৃতিত্ব দিয়েছে কংগ্রেস। এবার কর্নাটকে জয়ের খবরের মাঝেই দিল্লিতে কংগ্রেস কর্মীদের উদ্দেশ্যে বক্তব্য রাখলেন রাহুল গান্ধী। তিনি এই জয়কে ‘শক্তির কাছে ক্ষমতার হার’ বলে উল্লেখ করেন। সঙ্গে বলেছেন, ‘কর্নাটকে ঘৃণার বাজার বন্ধ হয়েছে, ভালবাসার দোকান খুলল।’


নয়া দিল্লিতে কংগ্রেসের প্রধান কার্যালয় থেকে বক্তব্য রাখার সময় রাহুল প্রথমেই কংগ্রেসকে সমর্থনের জন্য কর্নাটকবাসীকে ধন্যবাদ জানান। তিনি বলেন ভালবাসার কাছে ঘৃণা হেরে গিয়েছে। এবার থেকে সব রাজ্যেই এই ছবি দেখা যাবে বলে আত্মবিশ্বাসী রাহুল। এর পাশাপাশি তিনি বলেছেন, সরকার গঠনের পর প্রথম ক্যাবিনেট বৈঠকেই কর্নাটকবাসীকে দেওয়া প্রতিশ্রুতি পূরণ নিয়ে আলোচনা করা হবে। তিনি বলেছেন, “একদিকে ক্রোনি ক্যাপিটালিজমের ক্ষমতা রয়েছে এবং অন্যদিকে দরিদ্র মানুষের শক্তি। শক্তির কাছে হেরে গিয়েছে ক্ষমতা।”



রাহুল আরও বলেন, “কর্নাটক নির্বাচনে ঘৃণা বা গালিগালাজ কংগ্রেসের হাতিয়ার ছিল না। জনগণের বিভিন্ন ইস্য়ু নিয়ে আমরা এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছি।” তিনি বলেন, “কর্নাটকে ঘৃণার বাজার বন্ধ হল, আর ভালবাসার দোকান খুলল।” এদিকে এই জয়ের পিছনে কংগ্রেস নেতা রাহুল গান্ধীর ‘ভারত জোড়ো যাত্রাকেই’ কৃতিত্ব দিয়েছে কংগ্রেস। সকালেই কংগ্রেসের অফিসিয়াল টুইটার হ্য়ান্ডেল থেকে একটি ভিডিয়ো পোস্ট করে তা স্পষ্ট করেছে দল।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours