প্রতিদিনই রাতের ম্যাচগুলি শেষে ইডেনে খেলা দেখতে আসা ক্রিকেটপ্রেমীদের জন্য বিশেষ মেট্রো চালাবে কলকাতা মেট্রো।

Kolkata Metro: মধ্যরাতেও চলবে মেট্রো, IPL-এর জন্য বিশেষ ঘোষণাকলকাতা মেট্রো
কলকাতা: নির্দিষ্ট সময়ের বাইরেও চালানো হচ্ছে মেট্রো। আইপিএল চলাকালীন এই বিশেষ পরিষেবা দেওয়ার কথা ঘোষণা করেছে মেট্রো রেল কর্তৃপক্ষ। শুক্রবার রয়েছে আইপিএলের ম্যাচ। তার আগেই সেই সময়সূচি দিয়ে দেওয়া হয়েছে। ইডেনে ম্যাচ শেষ হওয়ার পর যাতে দর্শকেরা নির্বিঘ্নে বাড়ি ফিরতে পারেন, সে কারণেই এই ব্যবস্থা করা হয়েছে। শুক্রবার কেকেআর ও সানরাইজারস হায়দরাবাদের ম্যাচ রয়েছে। ওই দিনই বিশেষ ট্রেনের ব্যবস্থা করা হয়েছে।


শুক্রবার এসপ্লানেড থেকে মেট্রো ছাড়বে রাত ১২ টা ১৫ মিনিটে। দক্ষিণেশ্বরে পৌঁছবে রাত ১২ টা ৪৮ মিনিটে। আর উল্টো দিকে যাওয়ার জন্য এসপ্লানেড থেকে মেট্রো ছাড়বে রাত ১২ টা ১৫ মিনিটে ও কবি সুভাষ পৌঁছবে ১২ টা ৪৮ মিনিটে। এসপ্লানেড স্টেশনে বুকিং কাউন্টারও খোলা থাকবে রাত পর্যন্ত। স্মার্ট কার্ড ও টোকেন সংগ্রহ করা যাবে সেখান থেকে। অর্থাৎ খেলা শেষ হওয়ার পর নিশ্চিন্তে বাড়ি ফিরতে পারবেন দর্শকেরা।

এর আগে ৬ এপ্রিল যে ম্যাচ ছিল, তার জন্যও বিশেষ মেট্রো চালানো হয়েছিল। শুক্রবার অর্থাৎ ১৪ এপ্রিলের ম্যাচের পর আবার কলকাতায় ম্যাচ রয়েছে ২৩ এপ্রিল, ৮ মে, ১১ মে এবং ২০ মে। প্রতিদিনই রাতের ম্যাচগুলি শেষে ইডেনে খেলা দেখতে আসা ক্রিকেটপ্রেমীদের জন্য বিশেষ মেট্রো চালাবে কলকাতা মেট্রো।


এর আগেও বিভিন্ন সময়ে বিশেষ বিশেষ দিনগুলিতে কলকাতা মেট্রোর তরফে যাত্রীদের সুবিধার কথা মাথায় রেখে বিশেষ মেট্রো পরিষেবা দেওয়া হয়েছে। দুর্গাপুজোর সময়ে বা বইমেলার সময়ে, এমনকী যুবভারতীতে গুরুত্বপূর্ণ ফুটবল ম্যাচের সময়েও বিশেষ মেট্রো পরিষেবা দিয়েছে কলকাতা মেট্রো।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours