রাস্তার ফুটপাথ দিয়েই হেঁটে যাচ্ছিলেন পুণ্যার্থীরা। হঠাৎ করেই একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে ওই ফুটপাথের উপর উঠে আসে।

Pilgrims died: বৈশাখী উৎসবে যাওয়ার পথে ১০ পুণ্যার্থীকে পিষে দিল ট্রাকপ্রতীকী চিত্র
চণ্ডীগড়: বৈশাখী উৎসবে (Baishakhi Festival) যোগ দিতে যাচ্ছিলেন। রাস্তার ফুটপাথ দিয়েই হেঁটে যাচ্ছিলেন পুণ্যার্থীরা। হঠাৎ করেই একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে ওই ফুটপাথের উপর উঠে আসে এবং পিষে দেয় ১৭ জনকে। ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে ৭ জনের। গুরুতর জখম হয়েছেন আরও ১০ জন। বৃহস্পতিবার সকালে মর্মান্তিক ঘটনাটি ঘটেছে পঞ্জাবের (Punjab) হোসিয়ারপুর জেলায়। এর আগে বুধবার রাতেও এই নিয়ে কয়েক ঘণ্টার মধ্যে হোসিয়ারপুরে পথ দুর্ঘটনায় মোট ১০ পুণ্যার্থীর মৃত্যু হল।


হোসিয়ারপুরের ডেপুটি সুপারিটেন্ডেন্ট অফ পুলিশ (DSP) দলজিৎ সিং খাখ জানান, হোসিয়ারপুর পাহাড়বেষ্টিত এলাকায় দুর্ঘটনাটি ঘটে। ঢাল বেয়ে নীচের দিকে নামার সময়ই ট্রাকটির চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন এবং ফুটপাথের উপর দিয়ে হেঁটে চলা ১৭ জন পুণ্যার্থীকে ধাক্কা মারে। মৃতদের অধিকাংশই উত্তরপ্রদেশের মুজফফরনগরের মাস্তান খেরা এলাকার বাসিন্দা। মৃতদের মধ্যে ৩ মহিলাও রয়েছেন। আহত ১০ জনের মধ্যে ৫ জনের অবস্থা আশঙ্কাজনক। তাঁদের চণ্ডীগড়ের পিজিআইএমইআর হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। বাকিরা স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এর আগে দুর্ঘটনাটি ঘটেছিল বুধবার রাতে হোসিয়ারপুরের গারহি মানসোয়াল গ্রামে। একটি ট্রাক পুণ্যার্থীবোঝাই গাড়িতে ধাক্কা মারে এবং পুণ্যার্থীদের গাড়িটি খাদে পড়ে যায়। সেই ঘটনায় মৃত্যু হয় ৩ জনের এবং গুরুতর জখম হন ১১ জন। এঁরা সকলে হরিয়ানার যমুনানগরের বাসিন্দা বলে পুলিশ সূত্রে খবর। দুটি ঘটনাতেই ঘাতক ট্রাকের চালক পলাতক। তাদের খোঁজ শুরু হয়েছে বলে পুলিশ জানিয়েছে।


প্রসঙ্গত, পঞ্জাবের অন্যতম উৎসব হল বৈশাখী উৎসব। গুরু রবিদাসের খুরালগড় সাহিবে এই উৎসব আয়োজিত হয়। পঞ্জাবের পাশাপাশি প্রতিবেশী রাজ্যের বাসিন্দারাও বৈশাখী উৎসবে সামিল হন।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours