Elesco V1 এবং V2 দুটি স্কুটারেরই দাম শুরু হচ্ছে 69,999 টাকা থেকে (এক্স-শোরুম)। দুটি ইলেকট্রিক স্কুটারেই পাওয়ারের জন্য রয়েছে 2.3 kWh ব্যাটারি প্যাক, যা একবার সম্পূর্ণ ভাবে চার্জ হতে সময় নেয় মাত্র 6-7 ঘণ্টা।

Elesco V1 ও V2 ইলেকট্রিক স্কুটার লঞ্চ হয়ে গেল, দাম মাত্র 69,999 টাকাসস্তার ইলেকট্রিক স্কুটার লঞ্চ হল ভারতে।
Elesco নামে দেশের একটি ইলেকট্রিক টু-হুইলার প্রস্তুতকারক সংস্থা দুটি নতুন বিদ্যুচ্চালিত স্কুটার লঞ্চ করল। সেই স্কুটার দুটির নাম Elesco V1 এবং V2। দুটি স্কুটারেরই দাম শুরু হচ্ছে 69,999 টাকা থেকে (এক্স-শোরুম)। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, শহুরে স্কুটার চালক এবং যাঁরা মূলত স্কুটার চালান স্বস্তি অনুভব করতে, তাঁদের কথা মাথায় রেখেই নতুন মডেল দুটি নিয়ে আসা হয়েছে। দুটি স্কুটারের দাম এক হলেও তাদের ফিচার ও স্পেসিফিকেশনে কিছু ফারাক থাকতে পারে।


Elesco V1 এবং V2 এই দুটি ইলেকট্রিক স্কুটারেই পাওয়ারের জন্য রয়েছে 2.3 kWh ব্যাটারি প্যাক, যা একবার সম্পূর্ণ ভাবে চার্জ হতে সময় নেয় মাত্র 6-7 ঘণ্টা। স্কুটার দুটির রিয়ার হুইল চালিত হবে 72V ইলেকট্রিক হাব মোটরের সাহায্যে। ব্রেকিং ডিউটির জন্য স্কুটারের সামনে রয়েছে ডিস্ক এবং পিছনে রয়েছে ড্রাম। সাসপেনশন ডিউটির জন্য ই-স্কুটারের সামনে টেলিস্কোপিক ইউনিট এবং পিছনে রয়েছে কয়েল স্প্রিং। V1 স্কুটারে রয়েছে 10 ইঞ্চির চাকা রয়েছে এবং V2 স্কুটারে তার থেকে একটু বড় 12 ইঞ্চির ফ্রন্ট হুইল রয়েছে। দুটি স্কুটারেরই লোডিং ক্যাপাসিটি 200 kg। Elesco V2-এর ইলেকট্রিক মোটরটি 4 kW পিক পাওয়ার প্রোডিউস করতে পারে এবং V1-এর মোটরটি 2.5 kW প্রোডিউস করতে সক্ষম।

দুটি স্কুটারেরই গুরুত্বপূর্ণ ফিচারের মধ্যে রয়েছে ব্লুটুথ কানেক্টিভিটি, মোবাইল অ্যাপ্লিকেশন কন্ট্রো, জিপিএস, ইন্টারনেট কমপ্যাটিবিলিটি, কিলেস ইগনিশন এবং সাইড স্ট্যান্ড সেন্সর। Elesco V1 এবং V2 দুটি ই-স্কুটারেরই ইনস্ট্রুমেন্ট ক্লাস্টারে রয়েছে LED-বেসড ইউনিট। তিন বছরের ওয়ারান্টি দেওয়া হবে স্কুটার দুটির সঙ্গে। যদিও এই দুই স্কুটারের কিলোমিটার ভিত্তিক ওয়ারান্টি সম্পর্কে এখনও পর্যন্ত কোনও তথ্য জানা যায়নি।



Ather 450X Price Cut: এক ধাক্কায় 30,000 টাকা সস্তা হল Ather 450X, নতুন দাম কত?
Elesco-র ডিরেক্টর মনোহর শহনে বলেছেন, “দেশবাসীর সঙ্গে Elesco-র পরিচয় করাতে পেরে আমরা খুবই খুশি। আমাদের ইলেকট্রিক স্কুটারগুলি শুধু যে যাতায়াতের জন্য সেরা মাধ্যম বা সস্তার ই-স্কুটার হিসেবে নিয়ে আসা হয়নি। সেই সঙ্গেই এগুলি তৈরি করা হয়েছে কার্বন ফুটপ্রিন্ট আরও যতটা সম্ভব কমানোর জন্য।” অন্য দিকে কোম্পানির ডিরেক্টর রওনক জুনেজা বলছেন, “আমাদের কাস্টমারদের উচ্চ-মানের, সেরা ইলেকট্রিক স্কুটার দিতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ। আমাদের লক্ষ্য, কম খরচে মানুষের হাতে এমন স্কুটার তুলে দেওয়া, যেগুলি টেকসই, সস্তার এবং নিরাপত্তার দিক থেকে ইন্ডাস্ট্রির সেরা।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours