হাওড়ার ঘটনার পর্যবেক্ষণে 'স্পেশাল সেল' তৈরি করার নির্দেশ দিয়েছেন রাজ্যপাল। সেখান থেকে প্রতি মুহূর্তের খবর নেবেন তিনি।

Governor C.V Anand Bose: 'পুলিশের সক্রিয় ও নিরপেক্ষ ভূমিকা পালন করা উচিত', হাওড়ার অশান্তির ঘটনায় কড়া বার্তা রাজ্যপালেররাজ্যপাল সি ভি আনন্দ বোস।
কলকাতা: হাওড়ার শিবপুরে অশান্তির ঘটনায় উদ্বিগ্ন রাজ্যপাল (C.V Anand Bose)। ইতিমধ্যে হাওড়ার (Howrah) অশান্তির ঘটনা নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কথা বলেছেন রাজ্যপাল সি.ভি আনন্দ বোস। গোটা ঘটনার পর্যবেক্ষণে ‘স্পেশাল সেল’ তৈরি করার নির্দেশ দিয়েছেন তিনি। সেখান থেকে প্রতি মুহূর্তের খবর নেবেন রাজ্যপাল। শুক্রবার বিকালে রাজভবনের (Raj Bhavan) তরফে বিবৃতি দিয়ে এমনই জানানো হল।


হাওড়া শিবপুরের অশান্তির ঘটনায় যে রাজ্যপাল উদ্বিগ্ন, তা এদিন রাজভবনের তরফে দেওয়া বিবৃতিতেই স্পষ্ট। হাওড়ার অশান্তির ঘটনা প্রসঙ্গে লঙ্কার অগ্নিকাণ্ডের উদাহরণও টেনে আনা হয়। রাজভবনের তরফে দেওয়া বিবৃতিতে বলা হয়, “শিবপুরে অশান্তির ঘটনায় রাজভবন কড়া নজর রেখেছে। হনুমান ধর্ম রক্ষা করতে লঙ্কায় আগুন লাগিয়েছিলেন। এখানে অধর্মের জন্য যাঁরা আগুন লাগিয়েছেন, তাঁরা নিজেদের বিপদ ডেকে এনেছেন।”

হাওড়ার অশান্তির ঘটনাটি ‘মানবতার বিরুদ্ধে জঘন্য অপরাধ’ বলেও রাজভবনের তরফে উল্লেখ করা হয়েছে। এই জঘন্য অপরাধে বিরুদ্ধে সমগ্র বাংলাকে একজোট হওয়ার আবেদন জানানো হয়েছে রাজভবনের তরফে। একইসঙ্গে এই ঘটনায় পুলিশের শান্তিপ্রিয় মানুষের পাশে দাঁড়িয়ে সক্রিয়, স্বচ্ছ ও নিরপেক্ষ ভূমিকা পালন করা উচিত বলেও রাজভবনের বিবৃতিতে জানানো হয়।



Health Ministry Meeting: ফের কি দেশে বাড়ছে করোনা? আজই বৈঠকে বসছেন স্বাস্থ্যমন্ত্রী
পুলিশ থেকে হামলাকারীদের কড়া বার্তা দিয়ে রাজভবনের তরফে আরও জানানো হয়, সাধারণ মানুষের জীবন, সম্পদ, সম্মান রক্ষার জন্য রাজভবন চোখ কান খোলা রাখছে। রাজ্যের কাছে প্রতি মুহূর্তের রিপোর্ট চেয়েছেন রাজ্যপাল সি.ভি আনন্দ বোস। এই ঘটনায় একটি স্পেশাল সেল তৈরি করারও নির্দেশ দিয়েছেন এবং সেখান প্রতি মুহূর্তের খবর রাজ্যপালকে জানাতে হবে বলে রাজভবনের বিবৃতিতে উল্লেখ করা হয়েছে।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours