অডিয়ো বার্তায় বলা হয়েছে, "আমরা শান্তিপূর্ণ গণতান্ত্রিক প্রক্রিয়ায় পঞ্জাবকে ভারতের অধিগ্রহণ থেকে মুক্ত করে খালিস্তান গড়তে চাইছি। যদি আপনার সরকার ধৃত ছয়জন (অমৃতপালের ঘনিষ্ঠ সঙ্গী)-কে জেলে অত্য়াচার ও হেনস্থা করে, তবে এর জন্য আপনাকেই দায়ী করা হবে।" 

Himanta Biswa Sarma: পঞ্জাবের পর এবার অসমের মুখ্য়মন্ত্রীকে হুমকি খালিস্তানি নেতার, নাক গলালে নাকি হবে ভয়ঙ্কর পরিণতি!হিমন্ত বিশ্ব শর্মাকে হুঁশিয়ারি।
গুয়াহাটি: দুই সপ্তাহ পার হয়ে গিয়েছে, এখনও অধরা খালিস্তানি নেতা অমৃতপাল সিং(Amritpal Singh)। পঞ্জাব পুলিশের (Punjab Police) তরফে তাঁকে ধরতে অভিযান চালানো হচ্ছে। পুলিশের তরফে পলাতক ঘোষণা করা হয়েছে খালিস্তানি নেতা অমৃতপালকে। এদিকে, অমৃতপালের গ্রেফতারি অভিযানে নেমে পুলিশ এখনও অবধি শতাধিক ব্যক্তিকে গ্রেফতার করেছে। এরমধ্যে অমৃতপালের বেশ কিছু ঘনিষ্ঠ সহকারীও রয়েছে। ধৃত সেই খালিস্তান পন্থীদের গ্রেফতারের পর স্থানান্তরিত করা হয়েছে অসমের জেলে। সেখানের জেলে নাকি পুলিশি অত্য়াচারের শিকার হচ্ছেন তাঁরা। এমনটাই দাবি খালিস্তানি সংগঠনগুলির। এই নিয়েই সরাসরি অসমের মুখ্য়মন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা(Himanta Biswa Sarma)-কে হুঁশিয়ারি দেওয়া হল। আমেরিকায় নিষিদ্ধ সংগঠন শিখ ফর জাস্টিসের (Si9khs for Justice) অন্য়তম প্রধান তথা জঙ্গি গুরপটবন্ত সিং পান্নু (Gurpatwant Singh Pannu) একটি অডিয়ো বার্তায় হিমন্ত বিশ্ব শর্মাকে হুঁশিয়ারি দিয়েছেন। এর আগে সম্প্রতিই পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মানের মেয়েকেও প্রাণনাশের হুমকি দেয় খালিস্তান পন্থী সমর্থকরা।


জানা গিয়েছে, সরাসরি অসমের মুখ্যমন্ত্রীকে নয়, সাংবাদিকদের মাধ্যমেই হুমকি দিয়েছে শিখ ফর জাস্টিসের নেতা গুরপটবন্ত সিং পান্নু। সাংবাদিকদের পাঠানো অডিয়ো বার্তায় শোনা গিয়েছে পান্নু বলছেন, “অসমে জেলবন্দি খালিস্তান সমর্থকদের অত্যাচার করা হচ্ছে। মুখ্য়মন্ত্রী শর্মা, ভাল করে শুনুন, এটা খালিস্তানপন্থী শিখ ও ভারতীয় শাসনের মধ্যে লড়াই। শর্মা, আপনি এই হিংসার শরিক হবেন না, শিকার হবেন না।”

অডিয়ো বার্তায় এসএফজে-র তরফে আরও বলা হয়েছে, “আমরা শান্তিপূর্ণ গণতান্ত্রিক প্রক্রিয়ায় পঞ্জাবকে ভারতের অধিগ্রহণ থেকে মুক্ত করে খালিস্তান গড়তে চাইছি। যদি আপনার সরকার ধৃত ছয়জন (অমৃতপালের ঘনিষ্ঠ সঙ্গী)-কে জেলে অত্য়াচার ও হেনস্থা করে, তবে এর জন্য আপনাকেই দায়ী করা হবে।”


প্রসঙ্গত, গত ১৮ মার্চ থেকে খালিস্তানি নেতা অমৃতপাল সিং ও তাঁর সংগঠন ওয়ারিস দে পঞ্জাবের বিরুদ্ধে অভিযান চালাচ্ছে পঞ্জাব পুলিশ। একাধিকবার অমৃতপালকে ধরার চেষ্টা করলেও, প্রতিবারই পুলিশের চোখে ধুলো দিয়ে পালিয়ে গিয়েছে খালিস্তানি নেতা। তবে পুলিশ তাঁর একাধিক ঘনিষ্ঠ সঙ্গীকে গ্রেফতার করেছে। ধৃতদের বিরুদ্ধে জাতীয় নিরাপত্তা আইনে মামলাও করা হয়েছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours