উত্তর প্রদেশের লখনউতে উদ্বোধন হল অর্গ্যানিক রেস্তোরাঁর। প্রাক্তন ডেপুটি এসপি শৈলেন্দ্র সিংয়ের এই রেস্তোরাঁর নাম 'অর্গ্যানিক ওয়েসিস'। আর এই রেস্তোরাঁর উদ্বোধনেই প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিল গরু। সেই উদ্বোধনের ভিডিয়ো ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।

Viral Video: অর্গ্যানিক রেস্তোরাঁর উদ্বোধনে প্রধান অতিথি গরু, ভাইরাল ভিডিয়ো
Image Credit Source: স্ক্রিনশট (Twitter)
লখনউ: কোনও রেস্তোরাঁ বা কোনো শো রুমের উদ্বোধনে গণ্যমান্য ব্যক্তিদের ফিতে কাটার ঘটনা বিরল নয়। পাড়ার নেতা থেকে শুরু করে বড় বড় মন্ত্রী বা সমাজে প্রভাবশালীদের বড় কোনও রেস্তোরাঁ বা কর্মকাণ্ডের উদ্বোধনে আমন্ত্রণ থাকে। এই রেস্তোরাঁতেও ফিতে কাটার জন্য আমন্ত্রণ জানানো হয়েছিল একজনকে। তাকে প্রধান অতিথিই বলা চলে। তবে এই অতিথি মানুষ নন। চারপেয়ে। গরু। হ্যাঁ, অবাক হলেও এটাই সত্যি। উত্তর প্রদেশের লখনউ ‘অর্গ্যানিক ওয়েসিস’ নামের একটি রেস্তোরাঁর উদ্বোধনে ডাক পড়ল এক গরুর। তার হাতেই উদ্বোধন হল এই অর্গ্যানিক রেস্তোরাঁর। এই রেস্তোরাঁ উদ্বোধনের ভিডিয়ো ভাইরালও হয়ে গিয়েছে সোশ্য়াল মিডিয়ায়।


প্রাক্তন ডেপুটি এসপি শৈলেন্দ্র সিংয়ের রেস্তোরাঁ এই ‘অর্গ্যানিক ওয়েসিস’। এই রেস্তোরাঁর বিশেষত্ব হল, এখানে যা কিছু খাবার পরিবেশন করা হয় সেসব জৈব কৃষিকাজের মাধ্যমে ফলন করা হয়েছে। এই রেস্তোরাঁর উদ্বোধনও কিছুটা তাই জৈবিক পদ্ধতিতেই হল। কোনও মানুষ নয়, রেস্তোরাঁর উদ্বোধন করল গরু। সংবাদ সংস্থা এএনআই সেই মুহুর্তের ভিডিয়োও পোস্ট করেছে। সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে, গরুটিকে একটি চকচকে হলুদ কাপড় পরানো হয়েছে। সেখানে রেস্তোরাঁর দরজাতেই প্রথা মেনে স্বাগত জানাচ্ছেন স্টোরের কর্মীরা।



এই ভিডিয়োই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। অনেক নেটিজ়েন এই পদক্ষেপের প্রশংসাও করেছেন। উল্লেখ্য, হিন্দু সংস্কৃতিতে গরুকে মাতা হিসেবে পুজো করা হয়। হিন্দু ধর্মে গরুকে পবিত্র বলেও মনে করা হয়। রেস্তোরাঁর মালিক বলেন, “আমাদের কৃষিকাজ ও অর্থনীতি গরুর উপর নির্ভরশীল। তাই আমাদের রেস্তোরাঁ গোমাতাকে দিয়ে উদ্বোধন করালাম।” তিনি জানিয়েছেন, লখনউতে এটাই প্রথম অর্গ্যানিক রেস্তোরাঁ।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours