শাহরুখ খানের টিম এ রাজ্যের ক্রিকেট প্রতিভাদের বড় মঞ্চ দেওয়ার পরিবর্তে নিজেদের ব্যবসাকে বেশি প্রাধান্য দিয়েছে।

IPL 2023: রাজ্যের কোনও ক্রিকেটার নেই, আইপিএল টিমকে নিষিদ্ধ করার দাবি বিধানসভায়!
Image Credit Source: Twitter
কলকাতা: কলকাতা নাইট রাইডার্স টিম দীর্ঘদিন ধরে স্থানীয় ক্রিকেটারদের উপেক্ষা করে আসছে। বাঙালি ক্রিকেটার-হীন কেকেআর (KKR) টিম নিয়ে এ রাজ্যের ক্রীড়াপ্রেমীদের একদা ক্ষোভের শেষ ছিল না। অথচ এ রাজ্যে ক্রিকেট প্রতিভার অভাব নেই কোনওকালেই। প্রথমবার সৌরভ গঙ্গোপাধ্যায় কলকাতা নাইট রাইডার্স থেকে বাদ পড়ার পর প্রচুর হইচই হয়েছিল। কিন্তু শাহরুখ খানের টিম এ রাজ্যের ক্রিকেট প্রতিভাদের বড় মঞ্চ দেওয়ার পরিবর্তে নিজেদের ব্যবসাকে বেশি প্রাধান্য দিয়েছে (IPL 2023)। নাইটদের দলে কেন একজনও বাংলার ক্রিকেটার নেই? একটা সময়ে এসে এই প্রশ্ন এবং প্রতিবাদ দুটোই স্তিমিত হয়েছে। বাংলার ক্রিকেটারদের প্রতি কিং খানের টিমের উদাসীনতা দেখেও এ রাজ্যের মানুষ বা রাজনীতিবিদরা এখন সরব হন না। বাংলা হাল ছেড়ে দিলেও আওয়াজ উঠেছে তামিলনাড়ুতে (Tamil Nadu)। রাজ্যের একজন ক্রিকেটারও চেন্নাই সুপার কিংসে (CSK) না থাকায় সিএসকে দলটিকেই নিষিদ্ধ করার দাবি উঠেছে বিধানসভায়।

আজ, বুধবার চিপক স্টেডিয়ামে রয়েছে সিএসকে বনাম রাজস্থান রয়্যালস ম্যাচ। তার আগে মঙ্গলবার তামিলনাড়ু বিধানসভায় ক্রীড়া খাতে অর্থ বরাদ্দ নিয়ে বিতর্কের সময় পিএমকে বিধায়ক ভেঙ্কটেশ্বরণ সরব হন। তাঁর কথায়, “সিএসকে নিজেদের তামিলনাড়ুর টিম বলে প্রচার করে। অথচ দলে একজনও তামিল ক্রিকেটার নেই। এ রাজ্যের ক্রিকেটাররা ভীষণ প্রতিভাবান। তাদের পারফরম্যান্সও বেশ ভালো। তা সত্ত্বেও একজন ক্রিকেটারকেও দলে জায়গা দেওয়া হয়নি। অন্যান্য রাজ্যের ক্রিকেটারদের বেশি প্রাধান্য দেওয়া হচ্ছে। তামিলনাড়ু সরকারের উচিত চেন্নাই সুপার কিংস টিমকে নিষিদ্ধ করে দেওয়া।” সিএসকে টিমকে ব্যান করার দাবিতে তামিলনাড়ু বিধানসভায় ব্যপক হইচই হয়েছে।


তামিলদের জাত্যাভিমান প্রবল। সেখান থেকে সিএসকে দলে নিজেদের রাজ্যের কোনও ক্রিকেটার না থাকায় গোটা টিমটাকেই নিষিদ্ধ করার দাবি উঠেছে। যদিও তামিলনাড়ু সরকার এমন দাবিকে খুব একটা গ্রাহ্য করছে বলে মনে হয় না। চেন্নাইয়ে সিএসকের সমর্থকদের অভাব নেই। দেশের যে কোনও প্রান্তে প্রিয় দলকে সমর্থন করতে পৌঁছে যান তাঁরা। এসবের মধ্যে ঘরের মাঠে আজ খেলতে নামছেন মহেন্দ্র সিং ধোনিরা। চিপক স্টেডিয়ামে সিএসকে বনাম রাজস্থান রয়্যালস ম্যাচ চলাকালীন ঝামেলার আশঙ্কা উড়িয়ে দেওয়া যায় না।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours