কলকাতা হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানমকে শীর্ষ আদালতের নির্দেশ , কুন্তল ঘোষের চাপ দিয়ে অভিষেকের নাম বলানোর চেষ্টা সংক্রান্ত অভিযোগের মামলা সরানো হবে বিচারপতি গঙ্গোপাধ্যায়ের বেঞ্চ থেকে।

Justice Abhijit Ganguly: 'আজ তো আমার মৃত্যুদিন', বাড়ির সামনে দাঁড়িয়েই বললেন বিচারপতি গঙ্গোপাধ্যায়বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

কলকাতা: সুপ্রিম কোর্ট শুক্রবারই নির্দেশ দিয়েছে চাপ দিয়ে অভিষেকের নাম বলানোর যে মামলা, তা এবার থেকে হাইকোর্টের অন্য বিচারপতি শুনবেন। শুনবেন না বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। দেশের শীর্ষ আদালতের প্রধান বিচারপতির বেঞ্চের এই নির্দেশ সামনে আসতেই নানা মহল থেকে নানা প্রতিক্রিয়া আসতে শুরু করে। এই নির্দেশ নিয়ে সংবাদমাধ্যমের প্রশ্নে প্রতিক্রিয়া দেন বিচারপতি গঙ্গোপাধ্যায়ও। বলেন, “সুপ্রিম কোর্টের অর্ডার আমাদের মেনে নিতে হবে।” একইসঙ্গে বলেন, সুপ্রিম-অর্ডারে মন খারাপ নয় তাঁর। সোমবার থেকে আবারও একই মেজাজে এজলাসে তাঁকে পাওয়া যাবে, সে কথাও জানান। জানিয়ে দেন, “পদত্যাগ আমি করছি না।” শুক্রবার সাংবাদিকদের প্রতিটি প্রশ্নের একে একে উত্তর দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এক সাংবাদিকের কথা শুনে তাঁকে এও বলতে শোনা যায়, “আজকে কী? আজকে তো আমার মৃত্যুদিন।” যদিও এরপর একটু হেসেও ফেলেন বিচারপতি।


শুক্রবার সন্ধ্যার পর সুপ্রিম কোর্টের নির্দেশ আপলোড করা হয় ওয়েবসাইটে। তারপরই স্পষ্ট হয় মূলত কোন মামলা থেকে সরানো হয়েছে বিচারপতি গঙ্গোপাধ্যায়কে। চাপ দিয়ে কুন্তল ঘোষকে অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের নাম বলানোর চেষ্টা সংক্রান্ত একটি মামলা হয়।

সেই মামলাতেই এজলাস বদলের নির্দেশ দেন দেশের প্রধান বিচারপতির বেঞ্চ। একইসঙ্গে নির্দেশ দেওয়া হয়, নিয়োগ সংক্রান্ত বাকি মামলা বিচারপতি গঙ্গোপাধ্যায় শুনতে পারবেন কি না, তা নির্ভর করবে হাইকোর্টের প্রধান বিচারপতির উপর।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours