চেন্নাই সুপার কিংসের ক্যাপ্টেন মহেন্দ্র সিং ধোনিকে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ম্যাচের আগের দিন সংবর্ধনা দেওয়া হল মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে। একইসঙ্গে স্টেডিয়াম থেকে সরিয়ে দেওয়া হল পাঁচটি আসন।


 ওয়াংখেড়েতে নিজের নামের আসন উদ্বোধন ধোনির, তৈরি হবে বিশ্বকাপ জয়ের স্মারক!
Image Credit Source: Twitter
মুম্বই: এই স্টেডিয়ামের তাঁর কাছে ঋণী। ১২ বছর আগে মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে মহেন্দ্র সিং ধোনির গগনচুম্বী ছক্কায় ওডিআই বিশ্বকাপ এসেছিল ভারতের ঘরে। সেই মুহূর্ত এক যুগ পরেও তাজা। মুহূর্তটিকে আরও একটু স্মরণীয় করে রাখতে এবং ধোনিকে সম্মান জানাতে একটি স্মারক তৈরির উদ্যোগ নিয়েছে মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশন। স্মারকটি তৈরি হবে ঠিক সেখানে, যেখানে ধোনির (MS Dhoni) বিশ্বকাপ জেতানো ছক্কা গিয়ে পড়েছিল। সেখানের পাঁচটি আসনকে সংরক্ষণ করা হয়েছে। আসনগুলি ধোনির নামে সংরক্ষিত। ফিতে কেটে জায়গাটির উদ্বোধন করলেন খোদ ধোনি। একইসঙ্গে ধোনিকে সংবর্ধনা দিয়েছে মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশন। বিস্তারিত 


দেশের মাটিতে এখন আইপিএলের ধুন্ধুমার লড়াই চলছে। শনিবার IPL 2023-এর ১২তম ম্যাচ হবে মুম্বই ইন্ডিয়ান্স এবং চেন্নাই সুপার কিংসের মধ্যে। ক্রিকেটের এল ক্লাসিকো নামে যা পরিচিত। আইপিএল জয়ের নিরিখে মহেন্দ্র সিং ধোনিকে, রোহিত শর্মা ছাপিয়ে গেলেও আন্তর্জাতিক ক্রিকেটে ধোনির সমকক্ষ হতে পারেননি বিরাট কোহলি, রোহিত শর্মারা। কোহলির পর্ব পেরিয়ে গিয়েছে। ক্যাপ্টেন হিসেবে রোহিতের পরীক্ষা চলছে। যাই হোক, জাতীয় দলের অধিনায়ক হিসেবে মহেন্দ্র সিং ধোনির অবদান ভোলার নয়। কেরিয়ারের সায়াহ্নে থাকা চল্লিশোর্ধ ধোনির বোধহয় এটাই শেষ আইপিএল। চিরতরে ব্যাট তুলে রাখার আগে এমসিএ-র তরফে অভিনব উদ্যোগ নেওয়া হয়েছে।


স্মারক তৈরির জন্য ওয়াংখেড়ে স্টেডিয়ামের প্যাভিলিয়নের স্ট্যান্ড থেকে ৫টি চেয়ার সরিয়ে নেওয়া হচ্ছে। চেয়ারগুলির নম্বর J282 -J286। এছাড়া ধোনির হাতে বিশেষ স্মারক তুলে দেওয়া হয়েছে এদিন।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours