উপেন বিশ্বাস উল্লেখ করেন, একবছর আগে রাজ্য পুলিশের দুর্নীতি দমন শাখা তাপসের বিরুদ্ধে তদন্ত শুরু করেছিল। তথ্যপ্রমাণ লোপাটে অনেকখানি সময় পেয়েছেন অভিযুক্তেরা।

Upen Biswas: 'তাপস সাহা অত্যন্ত চতুর', কীভাবে মিলবে প্রমাণ? মুখ খুললেন উপেন বিশ্বাসউপেন বিশ্বাস
কলকাতা: তেহট্টের বিধায়ক তাপস সাহার বাড়িতে রাতভর তল্লাশি চালিয়েও খুব বেশি তথ্য প্রমাণ পাওয়া যায়নি বলেই সূত্রের খবর। কিছু নথি নিয়েই বেরিয়ে গিয়েছে সিবিআই-এর তদন্তকারী দল। তল্লাশির পরও আত্মবিশ্বাসের সুর শোনা গিয়েছে তাপস সাহার গলায়। এই প্রসঙ্গেই এবার মুখ খুললেন প্রাক্তন সিবিআই কর্তা উপেন বিশ্বাস। তিনি মনে করেন, তাপস সাহা অত্যন্ত চতুর লোক। তিনি সরাসরি এমন কোনও কাজ করেননি, যাতে তাঁর দোষ প্রমাণিত হয়। আর যা সময় পাওয়া গিয়েছে, তাতে প্রমাণ সরিয়ে নেওয়াও কঠিন ছিল না বলে মনে করেন তিনি।


বাংলার মুখোমুখি হয়ে উপেন বিশ্বাস বলেন, ‘এক বছরে সব টাকা সরিয়ে দিয়েছেন তাপস সাহা। সিবিআই যদি ভাবে তারা যাবে আর অপরাধী টাকা পয়সা নিয়ে বসে থাকবে, তাহলে সেটা ভুল। সিবিআই তার রুটিন কাজ করতে গিয়েছে।’ তবে প্রাক্তন গোয়েন্দা অফিসারের মতে, প্রমাণ একটা না একটা থাকবেই। তিনি বলেন, ‘বাড়িতে গিয়ে নথিপত্র ঘাঁটলে একটা না একটা কিছু পাওয়াই যাবে।’

উপেন বিশ্বাস উল্লেখ করেন, একবছর আগে রাজ্য পুলিশের দুর্নীতি দমন শাখা তাপসের বিরুদ্ধে তদন্ত শুরু করেছিল। তথ্যপ্রমাণ লোপাটে অনেকখানি সময় পেয়েছেন অভিযুক্তেরা। তাই তাপস সাহার বাড়ি থেকে কিছু না পাওয়া গেলে তাতে উৎফুল্ল হ‌ওয়ার কিছু নেই বলেই মনে করেন তিনি।


উপেন বাবু আরও বলেন, ‘তাপস সাহা অত্যন্ত চতুর। অপরাধের পদ্ধতিতেই তা দেখা যাচ্ছে। তিনি নিজে টাকা সরাসরি নেননি। মাঝে অনেকজনকে রেখে টাকা নেওয়ার কাজ করেছেন।’ তিনি মনে করেন, তৃণমূল নেত্রী ইতি সরকারের বাড়িতে যাওয়া তাৎপর্যপূর্ণ। এভাবেই তাপস সাহার ঘনিষ্ঠদের কাছ থেকে সূত্র বেরিয়ে আসবে বলে মনে করেন তিনি।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours