এটা যদি আত্মহত্যার ঘটনা হয়ে থাকে, তাহলে এই নিয়ে তিন মাসে আইআইটি মাদ্রাজে ৪ ছাত্রের আত্মহত্যার ঘটনা ঘটল। অত্যধিক চাপ ও অবসাদের কারণেই আইআইটি মাদ্রাজে পরপর ছাত্র-মৃত্যুর ঘটনা ঘটছে বলে অভিযোগ।
IIT Madras: ফের আইআইটি মাদ্রাজে ছাত্রের অস্বাভাবিক মৃত্যু, হস্টেল থেকে উদ্ধার ঝুলন্ত দেহআইআইটি মাদ্রাজ।
চেন্নাই: আইআইটি মাদ্রাজের ( Indian Institute of Technology Madras) আরও এক ছাত্রের অস্বাভাবিক মৃত্যুর ঘটনা ঘটল। ফের আইআইটি মাদ্রাজের হস্টেলের ভিতর থেকে উদ্ধার হল ছাত্রের ঝুলন্ত দেহ। শুক্রবার দুপুরে এই ছাত্র-মৃত্যুর (Student death) ঘটনায় নতুন করে চাঞ্চল্য ছড়িয়েছে আইআইটি মাদ্রাসায়। ছাত্রটির মৃত্যুর প্রকৃত কারণ স্পষ্ট নয়। তবে এটা যদি আত্মহত্যার ঘটনা হয়ে থাকে, তাহলে এই নিয়ে তিন মাসে আইআইটি মাদ্রাজে ৪ ছাত্রের আত্মহত্যার ঘটনা ঘটল।


পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃত ছাত্র আইআইটি মাদ্রাজের বি-টেক-এর দ্বিতীয় বর্ষের ছাত্র। কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ছাত্র ছিলেন তিনি। এদিন দুপুরে আইআইটি মাদ্রাজের হস্টেলের থেকে তাঁর ঝুলন্ত দেহ উদ্ধার হয়েছে। তিনি আত্মহত্যা করেছেন বলেই প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে। তবে মৃত্যুর প্রকৃত কারণ জানতে ছাত্রটির দেহ ময়নাতদন্তে পাঠানো হয়েছে।

এদিন ছাত্রের মৃত্যুর ঘটনায় আইআইটি মাদ্রাজের তরফে দুঃখপ্রকাশ করে বিবৃতি দেওয়া হয়েছে। বিবৃতিতে বলা হয়েছে, “২১ এপ্রিল, ২০২৩ কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের স্নাতক ছাত্রের অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় আমরায় গভীরভাবে উদ্বিগ্ন। আজ দুপুরে হস্টেলে তাঁর ঘর থেকেই ঝুলন্ত দেহ উদ্ধার হয়েছে। এই ইনস্টিটিউট একটা ভাল ছাত্র হারাল। তাঁর মৃত্যুর কারণ এখনও স্পষ্ট নয়। পুলিশ তদন্ত করছে। ছাত্রের অভিভাবকদের খবর দেওয়া হয়েছে। ইনস্টিটিউটের তরফে ওই ছাত্রের বন্ধু ও পরিবারের প্রতি গভীর সমবেদনা জানানো হচ্ছে।” অত্যধিক চাপ ও অবসাদের কারণেই আইআইটি মাদ্রাজে পরপর ছাত্র-মৃত্যুর ঘটনা ঘটছে বলে অভিযোগ উঠছে। তবে ছাত্রদের পড়াশোনার চাপ ও অবসাদ কাটানোর ব্যাপারে সংস্থার তরফে সবরকম চেষ্টা করা হচ্ছে বলেও আইআইটি মাদ্রাজ কর্তৃপক্ষ জানিয়েছে।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours