কেন্দ্রীয় হারে মহার্ঘ ভাতার দাবিতে কয়েক মাস ধরে চলছে আন্দোলন। একাধিক সরকারি কর্মী সংগঠন এই আন্দোলনে অংশ নিয়েছে।

DA Protest: DA নিয়ে বৈঠকের 'নিট ফল শূন্য'! ধরনা মঞ্চে নতুন করে শুরু বিক্ষোভধরনা মঞ্চে চলছে বিক্ষোভ
কলকাতা: ডিএ-র দাবিতে আন্দোলন চলছে গত কয়েকমাস ধরে। হাইকোর্টের নির্দেশে আন্দোলনকারীদের সঙ্গে শুক্রবারই বৈঠকে বসে রাজ্য সরকার। কিন্তু সেই বৈঠক শেষে বেরিয়ে আন্দোলনকারীদের দাবি, বৈঠক সফল হয়নি। এই দাবিতেই শুক্রবার সন্ধ্যায় ফের বিক্ষোভ শুরু হল ধরনা মঞ্চে। শুক্রবার বিকেলে বৈঠক ছিল নবান্নে। সেখানে হাজির ছিলেন যৌথ মঞ্চের ৬ প্রতিনিধিরা। ডেপুটেশনও জমা দেন তাঁরা। বৈঠক শেষ হওয়ার পর ধরনা মঞ্চে ফের শুরু হয়েছে বিক্ষোভ। মোবাইলের আলো জ্বালিয়ে বিক্ষোভ দেখাচ্ছেন মঞ্চের সদস্য সরকারি কর্মীরা। ফের মহামিছিলের ডাক দেওয়া হবে বলে জানিয়েছেন আন্দোলনকারীরা।


শুক্রবার নবান্নে সাড়ে ৪টে থেকে সাড়ে ৫টা পর্যন্ত প্রায় এক ঘণ্টার বৈঠক হয়। বৈঠকে ছিলেন মুখ্যসচিব, অর্থসচিব ও স্বরাষ্ট্র সচিব। কিন্তু বৈঠক শেষে প্রতিনিধিরা বেরিয়ে জানিয়েছেন, বৈঠক নিষ্ফল। তাঁরা ৩৬ শতাংশ হারে যে মহার্ঘ ভাতা চেয়েছিলেন, সরকার তা দিতে রাজি নয়। সরকারের তরফ থেকে তাঁদের স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে, সরকারের কোষাগারে নেই যথেষ্ট টাকা। আরও বলা হয়েছে, একাধিক সরকারি প্রকল্পের টাকা আটকে রেখেছে কেন্দ্র, তাই এই মুহূর্তে সহানুভূতিশীল হয়েও ডিএ দিতে পারবে না সরকার। যদিও আন্দোলনকারীরা আগেও দাবি করেছেন, কেন্দ্র থেকে আসা টাকার সঙ্গে ডিএ দেওয়ার টাকার কোনও সম্পর্ক নেই।

আন্দোলনরত সরকারি কর্মীরা জানিয়েছেন, আগামী ৬ মে মহামিছিল হবে। হরিশচন্দ্র স্ট্রিট থেকে কালীঘাট পর্যন্ত এই মিছিল হবে বলে সিদ্ধান্ত নিয়েছেন তাঁরা। পাশাপাশি ফের ধর্মঘটে যাওয়ার হুঁশিয়ারিও দিয়েছেন কর্মীরা।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours