চোখের নিমেষে লাখপতি, কোটিপতি হওয়ার বাসনা। অনলাইনে বিভিন্ন ফ্যান্টাসি অ্যাপের জনপ্রিয়তা বেড়েছে এই প্রবণতার কারণে।

IPL 2023: আইপিএল শুরু হতেই জুয়াড়িদের রমরমা, ২০ হাজার টাকার জন্য প্রাণ গেল মহিলার!
Image Credit Source: Twitter
কলকাতা: ইন্ডিয়ান প্রিমিয়র লিগ শুরু হতেই সক্রিয় জুয়াড়িরা। প্রতি বছরই আইপিএলের (IPL 2023) সময় অনলাইন, অফলাইনে বেটিংয়ের রমরমা বাড়ে। এ বারও তার ব্যতিক্রম নয়। ১৬তম আইপিএলের বল গড়িয়েছে এখনও এক সপ্তাহও হয়নি। তার মধ্যেই বেটিংয়ের অভিযোগে ধড়পাকড়ের খবর এসেছে দেশের বিভিন্ন অংশ থেকে। চোখের নিমেষে লাখপতি, কোটিপতি হওয়ার বাসনা। অনলাইনে বিভিন্ন ফ্যান্টাসি অ্যাপের জনপ্রিয়তা কারণও এটাই। ক্রিকেট বেটিং সংক্রান্ত বিভিন্ন ঘটনার মধ্যে উত্তরপ্রদেশের একটি ঘটনা নাড়িয়ে দিয়েছে। ক্রিকেটে বেটিংয়ের কারণে প্রাণ গিয়েছে এক মহিলার। মাত্র ২০ হাজার টাকার জন্য মৃত্যু। ঘটনার জেরে সাসপেন্ড হয়েছেন একাধিক পুলিশ কর্মী। বিস্তারিত রইল এই প্রতিবেদনে।


উত্তরপ্রদেশের মৃত ওই মহিলার নাম অনিতা। আইপিএল চলাকালীন জুয়া খেলায় অংশ নিয়েছিলেন আগ্রার জগনেরের একটি গ্রামের বাসিন্দা অনিতার স্বামী মনোজ। মনোজ ও রবি নামে দুই বন্ধু মিলে ক্রিকেট বেটিংয়ে টাকা লাগায়। জুয়ায় রবি হেরে যায় এবং মনোজ ২০ হাজার টাকা জেতে। খবর পেয়ে ২০ হাজার টাকার টোপ দেখিয়ে মনোজ নামে ওই ব্যক্তিকে পাকড়াও করে স্থানীয় পুলিশ। এদিকে জুয়া খেলে স্বামী গ্রেফতার হওয়ার খবর সহ্য করতে পারেননি স্ত্রী অনিতা। স্থানীয় সূত্রে খবর, স্বামীর কীর্তি জেরে অপমান থেকে বাঁচতে বিষ খেয়ে আত্মঘাতী হন ওই মহিলা। অনিতার মৃত্যুর পর পুলিশ মনোজকে ছেড়ে দেয়। উত্তরপ্রদেশের এই ঘটনার জেরে বেশ কয়েকজন পুলিশকর্মী সাসপেন্ড হয়েছেন।


শুধুমাত্র মনোজদের মতো জুয়াড়িদের গ্রেফতার করে সমস্যার সমাধান হওয়া সম্ভব নয়। কারণ অনলাইন ফ্যান্টাসি গেমিং অ্যাপের রমরমা এখন দেশজুড়ে। ওইসব অ্যাপ থেকে কখনও রিক্সাওয়ালার লাখ টাকা জেতার খবর পাওয়া, কখনও বাস ড্রাইভার কোটিপতি হয়ে যান। আবার কয়েনের উল্টো দিকও রয়েছে। বেটিংয়ের চক্করে লাখ লাখ খুইয়েছেন এমন মানুষও রয়েছে। এইসব ফ্যান্টাসি স্পোর্টস অ্যাপের প্রচারের সঙ্গে যুক্ত দেশের নামিদামী প্রাক্তন থেকে বর্তমান ক্রিকেটাররা।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours