সাগরদিঘির তিনবারের তৃণমূল বিধায়ক সুব্রত সাহার মৃত্য়ুতে উপনির্বাচন হয় এই কেন্দ্রে। সেই ভোটে জয়ী হন কংগ্রেসের বায়রন।

কংগ্রেসের একমাত্র বিধায়ক বায়রন বিশ্বাসের (Byron Biswas) রাজনৈতিক অবস্থান নিয়ে গত কয়েকদিনে কম জল্পনা হয়নি। বিধানসভার অধ্যক্ষের এক মন্তব্যের প্রেক্ষিতে জোর বিতর্ক দানা বাঁধে। যদিও সাগরদিঘির কংগ্রেস বিধায়ক বারবারই দাবি করেছেন, দল বদলের কোনও প্রশ্নই নেই। তিনি কংগ্রেসেই থাকবেন। রবিবার আরও একবার সুর চড়ালেন বায়রন। তাঁর বক্তব্য, তৃণমূলের নেতারা যে গাড়ি চড়েন, তার থেকে দামি গাড়িতে তিনি চড়েন। তাই দলবদলের সম্ভাবনা নিয়ে এসব গুজব ছড়িয়ে লাভ নেই। রবিবার জঙ্গিপুর মহকুমা কংগ্রেসের পক্ষ থেকে সাগরদিঘির নবনির্বাচিত বিধায়ক বায়রন বিশ্বাসকে সংবর্ধনা দেওয়া হয়। সেই অনুষ্ঠানেই বায়রন বলেন, “এটা কোনওদিনই সম্ভব নয়। আমি যে প্রতীকে জিতেছি, সেই প্রতীকেই থাকব। আমার কোনও অভাব নেই যে আমায় তৃণমূলে যেতে হবে। আজকে টিএমসির নেতারা যেসব গাড়িতে চড়েন, তার থেকে দামি গাড়িতে আমি চড়ি। সুতরাং অন্য দলে যাওয়ার কোনও প্রশ্ন নেই।”



সাগরদিঘির তিনবারের তৃণমূল বিধায়ক সুব্রত সাহার মৃত্য়ুতে উপনির্বাচন হয় এই কেন্দ্রে। সেই ভোটে তৃণমূলের প্রার্থী দেবাশিস বন্দ্যোপাধ্যায়কে ২০ হাজারের বেশি ভোটে হারিয়ে জয়ী হন কংগ্রেসের বায়রন। বায়রনের এই জয় রাজ্য রাজনীতিতে নতুন করে অক্সিজেন জোগায় তৃণমূল বিরোধী শক্তিগুলিকে। সিপিএম-কংগ্রেস তো আত্মবিশ্বাস ফিরে পেয়েছেই, প্রধান বিরোধী বিজেপিও জোরাল অস্ত্র পেয়েছে শাসকদলকে প্রতি পলে বিঁধতে।

যদিও রবিবারই মুর্শিদাবাদ জেলার সঙ্গে ভার্চুয়ালি বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফোনের ওপার থেকে জেলার নেতাদের বার্তা দেন দলনেত্রী। সকলকে পঞ্চায়েত ভোটে ঝাঁপিয়ে পড়ার কথা বলেন তিনি। একইসঙ্গে মন্তব্য করেন, “টিএমসির বিরুদ্ধে সংখ্যালঘুদের ভুল বোঝানো হচ্ছে। সাগরদিঘিতে টাকার খেলা চলছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours