বাংলাদেশের বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব মামুনুর রশিদের কটাক্ষের জবাবে আত্মহত্যার হুমকি দিলেন হিরো আলম।

Bangladesh: 'আপনারা কেন রুচি নষ্ট করেন?' ফেসবুকে আত্মহত্যার হুমকি হিরো আলমেরবাংলাদেশের সোশ্যাল মিডিয়া তারকা হিরো আলম (ছবি সৌজন্য - ফেসবুক)

ঢাকা: বাংলাদেশে এই সময়ের অন্যতম আলোচিত ব্যক্তিত্ব হিরো আলম। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে শুধু ১৮ কোটি বাংলাদেশি নয়, এপাড় বাংলার মানুষের আলোচনায় জায়গা করে নিয়েছেন তিনি। প্রথমে মিউজিক ভিডিয়ো, তারপর কখনও গান, কখনও সিনেমা, কখনও আবৃত্তি করে দনপ্রিয়তার শিখরে উঠেছে আশরাফুল আলম ওরফে হিরো আলম। এমনকি উপ-নির্বাচনে প্রপতিদ্বন্দ্বিতাও করেন তিনি। প্রাথমিকভাবে তাঁকে জয়ী ঘোষণা করা হলেও, পরে জানানো হয়েছিল সামান্য ভোটে পরাজিত হয়েছেন তিনি। এহেন হিরো আলম এবার সোশ্যাল মিডিয়ায় আত্মহত্যার হুমকি দিলেন। সোমবারই হিরো আলমকে কটাক্ষ করেছিলেন বাংলাদেশের বিশিষ্ট নাট্যকার, অভিনেতা তথা নাট্য পরিচালক মামুনুর রশিদ। একদিন পরই আত্মহত্যার হুমকি দিলেন এই বাংলাদেশি সোশ্যাল মিডিয়া তারকা।


সোমবার, এক অনুষ্ঠানে মামুনুর রশিদ মন্তব্য করেছিলেন, “আমরা একটা রুচির দুর্ভিক্ষের মধ্যে পড়েছি। যেই কারণে হিরো আলমের মতো মানুষের উত্থান হয়েছে।” মামুনুর রশিদের এই মন্তব্যের প্রতিবাদ জানাতেই এদিন এক ফেসবুক লাইভ করেন হিরো আলম। মামুনুর রশিদের উদ্দেশ্যে তিনি বলেন, “আপনাদের মতো রুচিসম্পন্ন মানুষের কারণে যদি আমি আত্মহত্যা করি, তবে এর দায় আপনাদেরই নিতে হবে।” মামুনুর রশিদদের মতো বড় মাপের মানুষ তাঁকে নিয়ে কথা বলছেন, এটা তাঁর সৌভাগ্য বলে জানান হিরো আলম। নিজের ভক্তদের উদ্দেশ্যে তিনি বলেন, “আপনারা কেন আমাকে সাপোর্ট করেন, রুচি নষ্ট করেন?”


মামুনুর রশিদের উদ্দেশ্যে হিরো আলম বলেন, “স্যার আপনি ইচ্ছে করলেই কিন্তু আমাকে তৈরি করতে পারতেন। কিন্তু করেন নাই। বাংলাদেশ নাকি আমার কারণে নষ্ট হচ্ছে। যখন নাটকে গালিগালাজ করা হয়, তখন কি আপনাদের রুচি নষ্ট হয় না। তখন তো চুপ করে থাকেন। সমাজের নানা অনিয়ম, অনাচার, অবিচার ও অণ্যায় দেখার পরও তো চুপ করে থাকেন। প্রতিবাদ করেন না। সেই সময় আপনাদের রুচিবোধ কোথায় থাকে? আমার লেখাপড়া নাই, চেহারা নাই, আমার কী অপরাধ? যদি আমি আপনার ছেলে হতাম, এভাবে বলতে পারতেন? অনেক শিক্ষিত-অশিক্ষিত এমপি দেখেছি। তারা কেউ সমাজের কথা দেশের কথা, মানুষের কথা বলে না। টাকা আর দখলদারি নিয়ে ব্যস্ত। তখন আপনারা চুপ করে থাকেন।”

এরপরই ফেসবুক লাইভে নিজেকে মেরে ফেলার হুমকি দেন হিরো আলম। তিনি বলেন, “মানুষের রুচি কেন নষ্ট হবে। কয়টা লোকের রুচি আছে? ১৮ কোটি লোক থাকতে আমাকে নিয়ে কেন রুচিতে বাধে আপনাদের? হিরো আলমকে মেরে ফেলে দেন। মেরে না ফেললে কেউ থামাতে পারবেন না। আমি নিজ যোগ্যতায় আলম থেকে হিরো আলম হয়েছি। আপনারা আমাকে নিয়ে কথা কেন বলেন? কেন ভাই? একদিন এমন লাইভ করে পৃথিবী থেকে চলে যাব। আপনারা রুচি নিয়ে থাকেন। আমি যদি আত্মহত্যা করি, এর জন্য দায়ী থাকবেন আপনারা। মানুষ আত্মহত্যা করে কখন? সবকিছুতে টর্চারিং করছেন। টিকটক দেখেন তো? কেন তাদের বন্ধ করতে পারছেন না? অন্যদের নিয়ে কথাবার্তা বলেন না। এসবের জন্য আমি যদি আত্মহত্যা করি। এর জন্য দায়ী থাকবেন রুচিসম্পন্ন মানুষেরা। অন্যদের মতো আমি তো এই রুচি নিয়ে আসি নাই।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours